OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

VIP Road’র একাংশ বন্ধ থাকবে ৪ মাস, লাগু এদিন থেকেই

বিমানবন্দর মোড় থেকে কৈখালি পর্যন্ত অংশে আগামী ৪ মাস যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। বন্ধ থাকবে রাস্তার প্রায় ১০০ মিটার অংশ।
10:12 AM Nov 24, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: কলকাতা বিমানবন্দর(Kolkata Airport) থেক মূল শহরে ঢোকার জন্য তৈরি করা হয়েছিল VIP Road যা বিমানবন্দর মোড় থেকে শুরু হয়ে উল্টোডাঙা মোড়(Ultadanga Crossing) পর্যন্ত বিস্তৃত। কার্যত কলকাতার দিক থেকে লেকটাউন, বাঙ্গুর, কেষ্টপুর, বাগুইহাটি, তেঘরিয়া, কৈখালি(Khaikhali) এলাকার বাসিন্দাদের তো বটেই রাজারহাট, গোপালপুর, চিনার পার্ক, নিউটাউনের একাংশের বাসিন্দাও নিত্যদিন এই রাস্তার ওপর নির্ভরশীল। অফিস টাইমে এই রাস্তার ওপর যথেষ্ট চাপও থাকে যানবাহনের। সেই VIP Road এবার ৪ মাসের জন্য যান নিয়ন্ত্রণের(Traffic Control) মুখে পড়তে চলেছে। কেননা এই রাস্তার ওপর হবে মেট্রো রেলের কাজ। তাই এই রাস্তার একাংশে যান চলাচল বন্ধ থাকবে এই ৪ মাস। বৃহস্পতিবার রাত থেকেই এই ব্যবস্থা লাগু হয়েছে।

জানা গিয়েছে, বিমানবন্দর মোড় থেকে কৈখালি পর্যন্ত অংশে আগামী ৪ মাস যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এর জন্য গত জুলাই মাসেই ট্রায়াল রান করেছিল বিধাননগর পুলিশ কমিশনারেট। সেই সময় য্বে সব অসুবিধার মুখে পড়তে হয়েছিল, সেই সব দেখেই এবার যান নিয়ন্ত্রণের পথে হাঁটা দিয়েছে পুলিশ। বিধাননগর পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে জানানো হয়েছে, বিমানবন্দর থেকে উল্টোডাঙার দিকে যাওয়ার জন্য কলকাতাগামী লেনটির প্রায় ১০০ মিটার অংশ বন্ধ রাখা হচ্ছে মেট্রোর রেলের কাজের জন্য। ওই অংশে বিমানবন্দরগামী লেন দিয়ে ডিভাইডার দিয়ে ভাগ করে উভয়মুখী গাড়ি চালানো হচ্ছে।

রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত এই নিয়ন্ত্রণ এখন বজায় থাকবে আগামী ৪ মাস। সেই সময় ওই অংশ দিয়ে শুধুমাত্র ছোটগাড়ি চালানো হবে। পণ্যবাহী ভারী যান বিমানবন্দর হয়ে কলকাতায় ঢুকতে দেওয়া হবে না। বিধাননগর পুলিশ কমিশনারেটের DC(Traffic) ইন্দিরা মুখোপাধ্যায় জানিয়েছেন, যান নিয়ন্ত্রণের জন্য বাড়তি আড়াইশো কর্মী মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে ব্যারাকপুর পুলিশ কমিশনারেট ও বারাসত পুলিশ জেলার সঙ্গেও কথা বলে ব্যবস্থা নেওয়া হয়েছে।

Tags :
KhaikhaliKolkata airportTraffic ControlUltadanga Crossingvip road
Next Article