OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কলকাতায় 'ময়দান'-এর বিশেষ স্ক্রীনিংয়ের আয়োজন, ফুটবল কিংবদন্তিদের শ্রদ্ধা

চুণী গোস্বামী, প্রদ্যুত বর্মন, পিকে বন্দ্যোপাধ্যায়, ইউসুফ খান, ডি. ইথিরাজ, অরুমাইনয়াগামের পরিবারের সদস্যদের জন্য একটি বিশেষ স্ক্রিনিংয়েরও আয়োজন করেছিলেন
08:41 PM Apr 07, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: আগামী ১০ এপ্রিল মুক্তি পাচ্ছে, অজয় দেবগনের বহু প্রতীক্ষিত সিনেমা 'ময়দান'। ছবিটি অনেকদিন ধরেই রিলিজের অপেক্ষায় ছিল। কিন্তু বারবার একাধিক কারণবশত ছবি মুক্তিতে বিলম্ব হচ্ছিল। কিংবদন্তি ফুটবল কোচ সৈয়দ আবদুল রহিমের অবিশ্বাস্য জীবনীর উপর ভিত্তি করে নির্মিত হয়েছে এই ছবি। তিনি এমন একজন ব্যক্তি, সমস্ত প্রতিকূলতাকে জয় করেছিলেন।

আর ছবিতে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন অজয় দেবগন। ছবির ট্রেলার, টিজার সবটাই রীতিমতো ঝড় তুলেছিল। এবার ছবি মুক্তির অপেক্ষায়। আর মুক্তির আগেই রবিবার কলকাতায় ছবির বিশেষ স্ক্রীনিংয়ের আয়োজন করেছিলেন ময়দানের নির্মাতারা। যেহেতু ফুটবলের হার্টল্যান্ড কলকাতা, তাই রবিবারেই ছবির পরিচালক অমিত শর্মা, প্রযোজক বনি কাপুর, অরুণাভ জয় সেনগুপ্ত সহ ময়দানের টিম কলকাতায় পৌঁছলেন, তাঁদের সঙ্গে ছিলেন প্রখ্যাত বাঙালি অভিনেতা রুদ্রনীলও। যিনি ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন। আজও কলকাতার, প্রতিটি দেওয়ালে রহিম সাহেবের নাম প্রতিধ্বনিত হয়, এবং তাঁর বিপ্লবী গল্প শুনে প্রতিটি ফুটবলপ্রেমীদের মুখ আনন্দে আলোকিত হয়ে যায়।

রবিবার কলকাতায় ফিল্মটির বিহাইন্ড দ্য সিন্- এর বিশেষ বিশেষ দৃশ্যগুলি প্রদর্শন করা হল যা উপস্থিত প্রত্যেকের মন ছুঁয়ে গেছে। আর ছবিটির মুক্তির জন্য আগ্রহকে বাড়িয়ে তুলেছে৷ সৈয়দ আব্দুল রহিমের ফুটবল যাত্রা শুরু হয়েছিল হায়দরাবাদে। কিন্তু কলকাতার প্রাণোচ্ছলতা এবং ঐতিহাসিক ফুটবল মাঠের ধারাবাহিক গল্প বলে দেয়, তাঁর হাতেই তৈরি হয়েছিল পিকে বন্দোপাধ্যায়, চূণী গোস্বামী, প্রদ্যুত বর্মণ, অরুণ ঘোষ এবং জার্নাইল সিং-এর মতো একাধিক ফুটবল প্রতিভাধারীদের। যিনি ভারতের ফুটবল বিপ্লবের ভিত্তি স্থাপন করেছিলেন। রবিবার ময়দানের টিম কলকাতায় এসে, কেবল রহিম সাহেবের উত্তরাধিকারকেই নয়, কলকাতার আইকনিক ফুটবলারদের শ্রদ্ধা জানালেন। যারা ভারতীয় ফুটবলের ইতিহাস গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। এমনকী নির্মাতারা কলকাতায় অরুণ ঘোষ, ডিএমকে আফজল, চূণী গোস্বামী, প্রদ্যুত বর্মন, পিকে বন্দ্যোপাধ্যায়, ইউসুফ খান, ডি. ইথিরাজ, অরুমাইনয়াগামের পরিবারের সদস্যদের জন্য একটি বিশেষ স্ক্রিনিংয়েরও আয়োজন করেছিলেন। তাঁরা ছবি মুক্তির আগে এই সকল মহীরুহদের আশীর্বাদ নিতে চেয়েছিলেন।

অমিত শর্মা পরিচালিত ময়দানে কোচ সৈয়দ আবদুল রহিম চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগন। ছবিতে অভিনেতা হিসেবে আরও থাকবেন প্রিয়মণি, গজরাজ রাও, রুদ্রনীল ঘোষ। ছবিটি প্রযোজনা করেছে জি স্টুডিও, বনি কাপুর, অরুণাভ জয় সেনগুপ্ত এবং আকাশ চাওলা। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যথাক্রমে সাইভিন কোয়াড্রাস এবং রিতেশ শাহ, সঙ্গীত এ আর রহমান এবং গানের কথা দিয়েছেন মনোজ মুনতাশির শুক্লা।

Tags :
Maidan
Next Article