For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জমি দখল কাণ্ডে গ্রেফতার এক তৃণমূল ও এক বিজেপি নেতা

শিলিগুড়িতে সরকারি জমি হাতানোর দায়ে এক তৃণমূল নেতাকে গ্রেফতার করল শিলিগুড়ি কমিশনারেটের পুলিশ। গ্রেফতার হয়েছে এক বিজেপি নেতাও।
02:02 PM Jul 05, 2024 IST | Koushik Dey Sarkar
জমি দখল কাণ্ডে গ্রেফতার এক তৃণমূল ও এক বিজেপি নেতা
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: সরকারি জমি জবরদখল হয়ে যাচ্ছে। সেই নিয়ে নবান্নের প্রশাসনিক বৈঠকে রীতিমত ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। সেই সূত্রেই সেই বৈঠক থেকেই তিনি পুলিশ ও প্রশাসনকে কড়া বার্তা দিয়ে জানিয়ে দেন, রঙ-দল না দেখে দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে। এর জন্য তিনি যে নিজ দলের নেতাদেরও ছেড়ে কথা বলবেন না সেটাও বেশ বুঝিয়ে দিয়েছিলেন। আর তাঁর সেই বার্তার পরে পরেই কার্যত অল আউট মুডে খেলতে নেমে গিয়েছে পুলিশ(Police)। যেখানেই সরকারি জমি দখলের চক্র সামনে আসছে সেখানেই তাঁরা অভিযান চালাচ্ছে, গ্রেফতারি চালাচ্ছে। এমনকি প্রয়োজনে ভিন রাজ্যে গিয়েও দোষীকে গ্রেফতার করতেও পিছুপা হচ্ছে না। সেই সূত্রেই শিলিগুড়িতে জমি হাতানোর দায়ে এক তৃণমূল(TMC) নেতাকে গ্রেফতার করল শিলিগুড়ি কমিশনারেটের পুলিশ। একই সঙ্গে জলপাইগুড়ি জেলার গজলডোবা থেকে এক বিজেপি(BJP) নেতাকেও গ্রেফতার(Arrested) করেছে পুলিশ।

Advertisement

জমি দখল নিয়ে মুখ্যমন্ত্রীর কড়া বার্তার জেরে শিলিগুড়ির মেয়র তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী গৌতম দেবের ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত তৃণমূল নেতা দেবাশিস প্রামাণিককে আগেই গ্রেফতার করেছিল পুলিশ। আর এবার তাঁরা দিল্লি থেকে গ্রেফতার করল আরও এক তৃণমূল নেতা যিনি কিনা শিলিগুড়ির বাসিন্দা। গৌতম গোস্বামী নামে ওই নেতাকে দিল্লি থেকে গ্রেফতার করেছে শিলিগুড়ি কমিশনারেটের পুলিশ। পুলিশ কমিশনার সি সুধাকর এদিন জানিয়েছেন, ‘দিল্লিতে আমাদের দল গিয়ে গৌতম গোস্বামীকে গ্রেফতার করেছে। তদন্তের স্বার্থে এর থেকে বেশি কিছু বলা সম্ভব নয় এখনই।’ দেবাশিস প্রামাণিককে গ্রেফতার হওয়ার পরে তা নিয়েও মন্তব্য করে দলীয় নেতাদের সতর্ক করেছিলেন মমতা। এ বার দেবাশিস-‘ঘনিষ্ঠ’ গৌতম গোস্বামী গ্রেফতার হলেন।

Advertisement

জানা গিয়েছে, গৌতম ডাবগ্রাম-ফুলবাড়ি ব্লকের তৃণমূল সহ সভাপতি। এ ছাড়াও শিলিগুড়ি-জলপাইগুড়ি উন্নয়ন পর্ষদের সদস্যও। দেবাশিস গ্রেফতার হওয়ার পরেই শহর ছেড়েছিলেন গৌতম। তখন থেকেই তাঁর খোঁজ করা হচ্ছিল। তদন্তকারীরা জানতে পারেন, শিলিগুড়ি থেকে প্রথমে কলকাতা গিয়েছিলেন গৌতম। পরে সেখান থেকে যান হয়দরাবাদে। সেখান থেকে বেঙ্গালুরু ও পরে দিল্লি। সেই খবর পেয়েই শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের স্পেশাল অপারেশন গ্রুপ দিল্লি থেকে গৌতমকে গ্রেফতার করে। অন্য দিকে, গজলডোবা থেকে উত্তম রায় নামে এক বিজেপি নেতাকেও জমি দখলের অভিযোগে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, উত্তমের দখল করা জমি উদ্ধারে নামা হবে এ বার।

Advertisement
Tags :
Advertisement