OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পড়ে গেলেন এক মহিলা, প্রাণ বাঁচালেন রেল পুলিশ

11:20 AM Nov 30, 2023 IST | Ayantika Saha
Curtesy; Google

নিজস্ব প্রতিনিধি: হাওড়ার রেল স্টেশনে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পিছলে পড়ে গেলেন এক মহিলা। ডিউটিরত এক রেল কনস্টেবলের দ্রুত ছুটে যান ওই মহিলাকে বাঁচাতে। পুরো ঘটনাটি ধরা পড়েছে হাওড়া স্টেশনের ওল্ড কমপ্লেক্সের সিসিটিভি ক্যামেরায়। ঘটনাটি ঘটে বুধবার (29 নভেম্বর) সকালে।

সকাল ১০টা ৫০ মিনিটে ৪০ বছর বয়সী ফাতিমা খাতুন এবং তাঁর এক আত্মীয়কে চার নম্বর প্লাটফর্মে দৌড়াতে দেখা যায়। হাওড়া-তারকেশ্বর লোকাল ট্রেন ধরার জন্য তারা দু'জনেই ছুটে যান এবং ট্রেনে ওঠার চেষ্টা করেন। ফাতিমাকে ট্রেনের দরজায় কিছুক্ষণ ঝুলতে দেখা যায়। হঠাৎ ধাক্কা সামলাতে না পেরে ভারসাম্য হারিয়ে পিছলে প্ল্যাটফর্মে পড়ে যায় সে। তখন ট্রেনের গতি বাড়ার সাথে সাথে তিনি ট্রেন এবং প্ল্যাটফর্মের মাঝের ফাঁকে আটকা পড়েন। তাঁর আত্মীয়টি তাঁকে ট্রেনের নীচে যাওয়া থেকে টেনে বের করে আনার চেষ্টা করেন।

ঘটনাটি দেখতে পেয়ে রেলওয়ের হেড কনস্টেবল এল কে বুরি ওই দু'জনের দিকে ছুটে যান এবং তৎক্ষণাৎ ফাতিমাকে টেনে বের করে আনার চেষ্টা করেন। কয়েক সেকেন্ডের মধ্যে, পুলিশ তাকে বাহু দিয়ে টেনে বের করে আনেন ওই দ্রুতগামী ট্রেন থেকে দূরে এবং তার জীবন বাঁচায়। সিসিটিভি ফুটেজে দেখা গেছে, ফাতিমাকে বাঁচানোর চেষ্টা করার সময় প্ল্যাটফর্মের বেশ কয়েকজন যাত্রী পুলিশকে সাহায্য করার জন্য দৌড়াচ্ছেন।

পূর্ব রেল পুলিশের এই দ্রুত চিন্তা ভাবনার জন্য তাঁকে প্রশংসা করা হয়েছে। এক বিবৃতিতে বলা হয়েছে, "পূর্ব রেলের আরপিএফ হেড কনস্টেবল, আরপিএফ/পোস্ট/হাওড়া উত্তরের এল কে বুরির অলৌকিক তাৎক্ষণিক কর্মকাণ্ডে ওই মহিলা যাত্রীকে প্ল্যাটফর্ম ও চলন্ত ট্রেনের ফাঁকে পড়ে যাওয়া থেকে বাঁচানো যায়।"

Tags :
howrahHowrah Railway Stationindian railwayKolkataLocal TrainTarakeswar Local
Next Article