For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শুভেন্দুর পাড়াতেই সাইবার প্রতারণার শিকার যুবক, খোয়ালেন ২৫ লক্ষ টাকা

পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি শহরে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাড়ির পাড়াতেই সাইবার প্রতারণার শিকার হল এক যুবক।
12:09 PM Dec 11, 2023 IST | Koushik Dey Sarkar
শুভেন্দুর পাড়াতেই সাইবার প্রতারণার শিকার যুবক  খোয়ালেন ২৫ লক্ষ টাকা
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: চাকরির টোপ দিয়ে দিয়ে দফায় দফায় ২৫ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হল এক যুবকের কাছ থেকে। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর(Purba Midnapur) জেলার কাঁথি(Contai) শহরে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর(Suvendu Adhikari) বাড়ির পাড়াতেই। এই ঘটনায় সাইবার প্রতারকদের বিরুদ্ধে লিখিতভাবে অভিযোগ দায়ের হয়েছে। তদন্তও শুরু করেছে পুলিশ। যদিও এখনও পর্যন্ত এই ঘটনায় না কেউ গ্রেফতার হয়েছে না ১ পয়সাও উদ্ধার হয়েছে। প্রতারিত যুবকের নাম সায়ন্তন ঘোড়াই। দুদিন আগে এ বিষয়ে তমলুকের সাইবার ক্রাইম(Cyber Crime) থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। তাঁর অভিযোগের ভিত্তিতে সংশ্লিষ্ট বিভিন্ন ধারায় মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

দেশজুড়ে বাড়ছে সাইবার প্রতারণা ছক। প্রতিনিয়ত নিত্যনতুন পন্থায় জাল পাতাছে সাইবার দুনিয়ার অপরাধীরা। আর এই পাতা জালে পা দিয়ে প্রায় ২৫ লক্ষ টাকা খোয়ালেন সায়ন্তন। অনলাইনে চাকরির প্রস্তাবে সাড়া দিয়ে প্রতারিত হয়েছেন কাঁথির বাসিন্দা ওই যুবক। জানা গিয়েছে, সায়ন্তনের E-Mail-এ এসেছিল চাকরির প্রস্তাব। তাতেই সাড়া দিয়ে সাড়ে ২৪ লক্ষ টাকার প্রতারণার শিকার হয়েছে কাঁথির করকুলির বাসিন্দা সায়ন্তন। পুলিশ জানিয়েছে, ঘটনার সূত্রপাত গত জুন মাসে শুরুতে। সে সময় একটি মেল আসে সায়ন্তনের কাছে। তাতে চাকরির প্রস্তাব দেওয়া হয়েছিল বলে অভিযোগ। তাতে সাড়া দিয়ে নিজের Biodata পাঠিয়ে দেয় সায়ন্তন। তারপরেই ই-মেল মারফত এসে পৌঁছায় ভুয়ো Offer Letter ও Agreement Letter ।

Advertisement

শুধু তাই নয়, এরপর একে একে আসতে থাকে তারপরই State Permit, Registration Fee, File Entry Fee, Authorization Fee, Medical Fitness Certificate সহ গুচ্ছ কারন দর্শিয়ে তাঁর থেকে ২৪ লক্ষ ৫২ হাজার ৮৪৯ টাকা প্রতারকরা আদায় করে বলে অভিযোগ। গত ২৭ জুন থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত ২৩ দফায় এই টাকা ৩টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ওই বিপুল পরিমাণ টাকা জমা করেন প্রতারিত যুবক। কিন্তু শেষ পর্যন্ত চাকরিও মেলেনি এবং তিনি টাকাও ফেরত পাননি বলে অভিযোগ। এর পরই থানায় অভিযোগ দায়ের করেন তিনি। যদিও প্রশ্ন উঠছে, এই বিপুল পরিমাণ টাকা জমা দেওয়ার আগে কেন সায়ন্তন বুঝতে পারলেন না যে তিনি প্রতারিত হচ্ছেন!

Advertisement
Tags :
Advertisement