OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নির্বাচনের মুখে রাজনৈতিক দলের হয়ে প্রচার, আমিরের ভিডিও ঘিরে ধুন্ধুমার

ইতিমধ্যেই মুম্বই পুলিশের সাইবার ক্রাইম সেলের কাছে এই বিষয়ক একটি FIR দায়ের করা হয়েছে। এবং এই সমস্যা সম্পর্কিত বিভিন্ন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
02:32 PM Apr 16, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: সেলিব্রিটিদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় ক্রমাগত নানা তামাশা চলছেই। কখনও কখনও তাঁদের নামে ভুল খবরের জন্যেও বিপাকে পড়ে যান তাঁরা। যেহেতু আসন্ন লোকসভা নির্বাচনের আগেই রাজনীতিতে ডেবিউ করেছেন অনেক তারকারা, তাই যাঁরা রাজনীতিতে নাম লেখাননি তাঁদের নিয়েও নানা ভুলভাল খবর রটছে। যাই হোক, সম্প্রতি বলিউড সুপারস্টার আমির খান একটি জাল বিজ্ঞাপনের শিকার হয়েছেন। যেখানে তাঁকে আসন্ন লোকসভা নির্বাচনে কংগ্রেসকে ভোট দেওয়ার জন্য লোকেদের অনুরোধ করতে দেখা গিয়েছে। টুইটারে ভাইরাল ভিডিওটিতে আমিরকে নীল টি-শার্ট পরিহাত অবস্থায় দেখা গিয়েছে। কিন্তু ভিডিওটি পুরোটাই ভুয়ো।

আমির খানের মুখপাত্র একটি অফিসিয়াল বিবৃতিতে বলেছে যে, "আমরা স্পষ্ট করতে চাই যে জনাব আমির খান তাঁর ৩৫ বছরের কেরিয়ারে কখনও কোনও রাজনৈতিক দলকে সমর্থন করেননি। বিগত অনেক নির্বাচনে তিনি নির্বাচন কমিশনের হয়ে জনসচেতনতা মূলক প্রচারণার মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধির প্রচেষ্টা করেছেন, কিন্তু কোনও নির্দিষ্ট দলের কখনই প্রচার সারেননি। সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিও দেখে আমরা শঙ্কিত যে আমির খান একটি নির্দিষ্ট রাজনৈতিক দলের প্রচার করছেন। তবে জানিয়ে রাখি, এটি একটি জাল ভিডিও এবং সম্পূর্ণ অসত্য। ইতিমধ্যেই মুম্বই পুলিশের সাইবার ক্রাইম সেলের কাছে এই বিষয়ক একটি FIR দায়ের করা হয়েছে। এবং এই সমস্যা সম্পর্কিত বিভিন্ন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আমির খান সমস্ত ভারতীয় দের ভোট দিতে এবং নির্বাচনী প্রক্রিয়ার সক্রিয় অংশ হতে আহ্বান জানান সবসময়। তাই এই ধরনের ভিডিও থেকে দূরে থাকুন।" সম্ভবত AI-এর সাহায্য নিয়ে ভিডিওটি নির্মাণ করা হয়েছে। এটিও একটা ডিপফেক ভিডিও।

 

৫৪৩ টি লোকসভা আসনের জন্য সাধারণ নির্বাচন সাত দফায় অনুষ্ঠিত হবে, যার প্রথম সূচি ১৯ এপ্রিল। ভোট গণনা ৪ জুন নির্ধারিত হয়েছে। ভোটগ্রহণ হওয়ার সঙ্গে সঙ্গে প্রায় ৯৭ কোটি ভোটার তাঁদের আঙুলে কালি দেওয়ার যোগ্য হবেন। সারা দেশে ৫৪৩ টি লোকসভা কেন্দ্রের জন্য। ১.৫ কোটি ভোটগ্রহণ কর্মকর্তা ও নিরাপত্তা কর্মীর তত্ত্বাবধানে ১০.৫ লাখ ভোটকেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে। কাজের ফ্রন্টে, আমিরকে পরবর্তীতে 'সিতারে জমিন পার'-এ দেখা যাবে দর্শিল সাফারির সঙ্গে। এছাড়াও তিনি 'লাহোর 1947'-এর জন্য প্রযোজক, যেখানে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন সানি দেওল। এটি পরিচালনা করেছেন রাজকুমার সন্তোষী। প্রীতি জিনতা, শাবানা আজমি, করণ দেওল এবং আলি ফজলও এই ছবির একটি অংশ। এর আগে কখনও একসঙ্গে কাজ করেননি সানি ও আমির। কিন্তু এই জুটির অতীতে প্রতিযোগী হিসাবে বক্স-অফিসে আইকনিক সংঘর্ষ হয়েছে, যেখানে উভয়ই শেষ পর্যন্ত বিজয়ী হয়েছে। কারণ ১৯৯০ সালে যখন আমির খানের দিল এবং সানি দেওলের ঘায়েল একই দিনে মুক্তি পায়। তারপর ১৯৯৬ সালে, 'রাজা হিন্দুস্তানি' বনাম 'ঘটক' এবং ২০০১ সালে 'লগান' 'গদর'-এর মতো একই দিনে মুক্তি পেয়েছিল। 'লাহোর, 1947' তাদের আইকনিক কাল্ট ক্লাসিক 'আন্দাজ আপনা আপনা'-এর পরে আমির খান এবং সন্তোষীর পুনর্মিলনকেও চিহ্নিত করে।

Tags :
Aamir khan
Next Article