For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কংগ্রেসকে ধাক্কা দিয়ে পঞ্জাবে ১৩ লোকসভা আসনে লড়ার ঘোষণা কেজরির

03:51 PM Feb 10, 2024 IST | Sundeep
কংগ্রেসকে ধাক্কা দিয়ে পঞ্জাবে ১৩ লোকসভা আসনে লড়ার ঘোষণা কেজরির
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: লোকসভা ভোট যত এগিয়ে আসছে ততই ‘ইন্ডিয়া’ জোটের শরিকদের মধ্যে অনৈক্য প্রকট হয়ে পড়ছে। পশ্চিমবঙ্গে একলাই ভোটে লড়ার কথা ঘোষণা করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। জোট ছেড়েছেন নীতীশ কুমার, রাষ্ট্রীয় লোকদল নেতা জয়ন্ত চৌধুরী। আর শনিবার পঞ্জাবে লোকসভা ভোটে আম আদমি পার্টি একলাই লড়বে বলে জানিয়ে দিলেন দলের সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। অর্থা‍ৎ পঞ্চ নদের তীরে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতায় যাচ্ছে না ঝাড়ু পার্টি।

Advertisement

পাঁচ বছর আগে পঞ্জাবে লোকসভা ভোটে ১৩টি আসনের মধ্যে আটটি আসনে জয়ী হয়েছিল কংগ্রেস। বিজেপি ও জোট সঙ্গী শিরোমণি অকালি দল পেয়েছিল ২টি করে আসন। আর অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি জিতেছিল একটি আসনে। সাঙ্গরুর থেকে জিতেছিলেন পঞ্জাবের বর্তমান মুখ্যমন্ত্রী ভাগবন্ত মান। তার পরে পঞ্চ নদ থেকে অনেক জল গড়িয়ে গিয়েছে। বিধানসভা ভোটে কংগ্রেসকে হঠিয়ে ক্ষমতা দখল করেছে আম আদমি পার্টি।

Advertisement

ইন্ডিয়া জোটের শরিক হওয়া সত্বেও পঞ্জাবে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা নিয়ে প্রথম থেকেই আপত্তি জানিয়ে চলছেন মুখ্যমন্ত্রী ভাগবন্ত মান। তাঁর বক্তব্য, কংগ্রেসের সঙ্গে জোট গড়ে খুব একটা রাজনৈতিক ফায়দা পাওয়া যাবে না। বরং কংগ্রেসকে যে সব আসন ছেড়ে দেওয়া হবে সেখানে দল লড়লে জয়ের সম্ভাবনা রয়েছে। শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রীর যুক্তিকেই মেনে নিলেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। এদিন তিনি জানিয়েছেন, ‘পঞ্জাবের ১৩ লোকসভা আসন এবং চণ্ডীগড় আসনটিতে প্রার্থী দেবে দল। কংগ্রেসের সঙ্গে কোনও রকম আসন সমঝোতায় যাবে না।’ যদিও কেন পঞ্জাবে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা ভেস্তে দিলেন তা নিয়ে কিছু বলেননি আপ সুপ্রিমো।

Advertisement
Tags :
Advertisement