OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মালদার দুটি কেন্দ্রেই জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী অভিষেক বন্দ্যোপাধ্যায়

05:46 PM Apr 05, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি, মালদা: নজরে মালদহের দু'টি লোকসভা আসন। শুক্রবার বৈঠকে উপস্থিত হয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhisekh Bandopadhay) । মালদহের শতাধিক নেতৃত্বকে ডেকে ভোট নিয়ে গুরুত্বপূর্ণ বার্তা দেন অভিষেক। টানা দু'ঘণ্টা বৈঠকের শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, মালদহের দুটি লোকসভা কেন্দ্রে বিগত বিধানসভা নির্বাচনের ফলাফল এবং পঞ্চায়েতের জয় লাভের পর তৃণমূল কংগ্রেস নিজেদের জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী। অভিষেক জানান, দলের যেসব খামতির দিক সেগুলো নিয়েও ওই বৈঠকে বিস্তারিত আলোচনা হয়েছে।

শনিবার রাজ্যের বিভিন্ন পঞ্চায়েত প্রধানদের নিয়ে তিনি ভার্চুয়াল বৈঠকে বসবেন বলেও জানান।মালদহের বেসরকারি হোটেলে শুক্রবার বৈঠক করেন অভিষেক। গত ২০১৯ লোকসভা ভোটে মালদহ জেলার দু'টি লোকসভার মধ্যে দক্ষিণ মালদহে(Malda) জেতে কংগ্রেস। উত্তর মালদহ আসন যায় বিজেপির দখলে। কিন্তু, ২০২১ বিধানসভায় মালদহে চমকপ্রদক ফল করে তৃণমূল কংগ্রেস(TMC)। জেলার ১২টি বিধানসভার মধ্যে আটটি যায় এককভাবে তৃণমূল কংগ্রেসের দখলে। এই পরিস্থিতিতে বিধানসভা ভোটের সাফল্যকে বজায় রেখে লোকসভায় ভালো ফল করতে মরিয়া তৃণমূল শিবির।মালদহের দুই লোকসভার প্রার্থী জেলার সাংসদ, বিধায়ক, জেলা নেতৃত্ব, দুই লোকসভার নির্বাচন কমিটি, বিভিন্ন ব্লকের সভাপতি, পঞ্চায়েত সমিতির সভাপতি, সহকারি সভাপতি, জেলা পরিষদের কর্মাধ্যক্ষদের ডাকা হয় এই বৈঠকে। মালদহে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব এরআগেও একাধিকবার সমস্যায় ফেলেছে দলকে। এই পরিস্থিতিতে দলের গোষ্ঠীদ্বন্দ্ব রুখতে, একইসঙ্গে মালদহের মতো জেলায় শক্ত প্রতিপক্ষ কংগ্রেস ও বিজেপির বিরুদ্ধে অভিষেক বন্দ্যোপাধ্যায় শুক্রবার কড়া বার্তা দেন ।

দুপুর ২টা নাগাদ মালদায় এসে পৌঁছান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক ব্যানার্জি। জেলা ক্রীড়া সংস্থার সংলগ্ন মাঠে হেলিকপ্টার থেকে নেমে সরাসরি কনভয় নিয়ে সাংসদ অভিষেক ব্যানার্জি পৌঁছে যান পুরাতন মালদা ব্লকের সাহাপুর(Sahapur) এলাকার একটি বেসরকারি হোটেলে। শুক্রবার দুপুরে তৃণমূলের জেলার মোট ১২১ জন প্রতিনিধির সঙ্গে অভ্যন্তরীণ বৈঠকের সামিল হন সাংসদ অভিষেক ব্যানার্জি। এই বৈঠকে উপস্থিত ছিলেন মালদার দুই বিধায়ক তথা রাজ্যের দুই মন্ত্রী সাবিনা ইয়াসমিন, তাজমুল হোসেন, দলের জেলা সভাপতি তথা বিধায়ক আব্দুর রহিম বক্সী, তৃণমূল পরিচালিত মালদা জেলা পরিষদের সভাধিপতি লিপিকা বর্মন ঘোষ। এছাড়াও মালদার দুটি লোকসভা কেন্দ্রে নির্বাচন কমিটির ৪২ জন প্রতিনিধি পাশাপাশি এই আভ্যন্তরীণ বৈঠকে জেলার বিভিন্ন বুথ কমিটির সভাপতি থেকে শুরু করে গ্রামীণ স্তরের জনপ্রতিনিধিদেরও সামিল করা হয়।

এই বৈঠকের মাধ্যমে সাংসদ আগামী দিনে মালদার দুটি লোকসভা কেন্দ্রের নির্বাচনী রণকৌশল ঠিক করেন বলে দলীয় সূত্রের খবর। যদিও সাংসদ অভিষেক ব্যানার্জি বৈঠকে বসার আগেই সাংবাদিকদের সামনে কোনরকম মন্তব্য করেন নি। বৈঠক চলে প্রায় দুই ঘন্টা । পরে বৈঠকের শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি স্পষ্ট জানিয়ে দেন মালদার দুটি লোকসভা কেন্দ্রে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী তাঁর দল।

Tags :
Abhisekh Banerjee At Malda Organization MeetingMalda Abhisekh Meeting
Next Article