For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নববর্ষের সন্ধ্যায় সপরিবারে কালীঘাটে পুজো দিলেন অভিষেক

10:01 PM Apr 14, 2024 IST | Subrata Roy
নববর্ষের সন্ধ্যায় সপরিবারে কালীঘাটে পুজো দিলেন অভিষেক
Advertisement

নিজস্ব প্রতিনিধি: নববর্ষের শুরুতেই রাজ্য তথা দেশবাসীর মঙ্গল কামনায় মা দক্ষিণাকালীর আরাধনায় স্বপরিবারে কালীঘাটে পুজো দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে নকুলেশ্বর মন্দিরে গিয়েও শিবের মাথায় জল ঢাললেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তার স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। কালীঘাটে মা কালীকে আরতি করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর আগে শনিবার সন্ধ্যায় নকুলেশ্বর ও কালীঘাট মন্দিরে পুজো দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার সঙ্গে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee) কন্যা সহ পরিবারের অন্যান্য সদস্যরা।

Advertisement

কালীঘাটের মাকে বেনারসি শাড়ি দিয়ে পূজো দেওয়ার পাশাপাশি নিজের হাতে আরতি করেছিলেন মুখ্যমন্ত্রী। সামনেই লোকসভা ভোট আর দলীয় প্রার্থীদের হয়ে প্রচারে গত কয়েকদিন ধরে জেলায় জেলায় সফর করতে হয়েছিল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে। গত বৃহস্পতিবার রেড রোডে ঈদের নামাজে অংশ নেওয়ার পরেই প্রচারের জন্য তিনি রওনা দিয়েছিলেন উত্তর বঙ্গে। শনিবার সন্ধ্যায় উত্তরবঙ্গ থেকে প্রচার সেরে কলকাতার ফেরেন মুখ্যমন্ত্রী। কালীঘাটের(Kalighat) বাড়িতে ফিরে সাময়িক বিশ্রাম নিয়ে পুজো দিতে হাজির হন নকুলেশ্বর মন্দিরে। সন্ধ্যা সাতটা নাগাদ প্রথম নকুল ঈশ্বর মন্দিরে তিনি পুজো দেন। এরপর সেখান থেকে জান কালীঘাটে মায়ের গর্ভ গৃহে। সেখানে মাকে বেনারসী শাড়ি উৎসর্গ করে পূজো দেন। যত কাজ থাকুক না কেন প্রতিবছর বঙ্গ বর্ষের শেষ দিনে চৈত্র সংক্রান্তির সন্ধ্যায় কালীঘাটে পুজো দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

যতদিন মা গায়েত্রী দেবী বেঁচেছিলেন ততদিন পয়লা বৈশাখে মাকে প্রণাম করে নতুন বছর শুরু করতেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। মায়ের মৃত্যুর পর সেই রীতিতে ছেদ ঘটেছে। শনিবার কালীঘাট মন্দিরে পুজো দিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন রাজ্যবাসীর মঙ্গল কামনায় পুজো দিলাম। মায়ের কাছে প্রার্থনা জানালাম তিনি যেন সকলকে সুখে রাখেন। পাশাপাশি তিনি রাজ্যবাসীকে নববর্ষের শুভেচ্ছা ও জানিয়েছেন সকলের সুস্থতা কামনা করেছেন। রবিবার সন্ধ্যায় কালীঘাটে সপরিবারে পুজো দেওয়ার পর সোশ্যাল মিডিয়াতে সেই ছবি দিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান তিনি সকলের মঙ্গল কামনায় কালীঘাটে পুজো দিয়েছেন।

Advertisement
Tags :
Advertisement