OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মমতার উত্তরবঙ্গ সফরে সঙ্গী হতে পারেন অভিষেক

ডিসেম্বরের প্রথম সপ্তাহে উত্তরবঙ্গে আসতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে আসতে পারেন তৃণমূল সাংসদ অভিষেকও৷
02:47 PM Nov 25, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Facebook

নিজস্ব প্রতিনিধি: সব কিছু ঠিক থাকলে ডিসেম্বরের প্রথম সপ্তাহে উত্তরবঙ্গে(North Bengal) আসতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। তাঁর সঙ্গে আসতে পারেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)৷ রাজ্য প্রশাসন সূত্রের খবর, আগামী ৬ ডিসেম্বর থেকে ৪ দিনের জন্য মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গে সফরে যেতে পারেন। দু’দিন তিনি কার্শিয়াং(Kurseong) শহরে থাকবেন তাঁর ভাইপোর বিয়ের জন্য। ৮ ডিসেম্বর কার্শিয়াংয়েই একটি স্কুলের মাঠে সরকারি পরিষেবা প্রদানকারী অনুষ্ঠান হতে পারে। সেখান থেকে দার্জিলিং ও কালিম্পং পাহাড়ের বিভিন্ন ব্লকের উপভোক্তাদের সরকারি সুযোগ-সুবিধা বিলি করতে পারেন মুখ্যমন্ত্রী। তিস্তা বিপর্যয়ে(Teesta Flash Flood Disaster) ক্ষতিগ্রস্ত কালিম্পং জেলার কয়েকটি এলাকার জন্য সেই সময় কোনও ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী। সে দিন সম্ভব না হলে, পর দিন তিনি কলকাতা ফিরতে পারেন।   

নবান্ন সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর এখনও চূড়ান্ত হয়নি। ডিসেম্বরের প্রথম সপ্তাহে তাঁর সরকারি এবং একটি ব্যক্তিগত অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে। তবে এখনও নবান্ন বা মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তা অধিকর্তা কোনও লিখিত নির্দেশ পাঠাননি কাউকে। তবে বিভিন্ন স্তর থেকে বার্তা আসায় দার্জিলিং ও কালিম্পং জেলা প্রশাসনে চূড়ান্ত প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রী কার্শিয়াংয়ে সরকারি অতিথি নিবাস, সার্কিট হাউস বা কোনও বেসরকারি জায়গায় থাকতে পারেন। তার জন্য ইতিমধ্যেই কার্শিয়াঙের বিভিন্ন হোটেল, সরকারি অতিথি নিবাস বুকিং শুরু হয়ে গিয়েছে।

মুখ্যমন্ত্রী প্রয়োজনে, উত্তরকন্যার অতিথি নিবাস বা সুকনা বন বাংলোতেও থাকতে পারেন। কার্শিয়াঙে সরকারি সভার বাইরে শিলিগুড়ি বা অন্য কোথাও তিনি যাবেন কি না, তা স্পষ্ট নয়। দার্জিলিং জেলা তো বটেই কালিম্পং, আলিপুরদুয়ার বা জলপাইগুড়ি নিয়ে বৈঠক করতে পারেন। আবার তিস্তায় বিপর্যস্ত এলাকা তিনি দেখতেও যেতে পারেন। তবে কলকাতা থেকে নিরাপত্তা আধিকারিকেরা শিলিগুড়িতে না এসে পৌঁছনো পর্যন্ত পুরো সফরসূচি নিশ্চিত হবে না। তবে লোকসভা ভোটের আগে মুখ্যমন্ত্রীর সম্ভাব্য উত্তরবঙ্গ সফরকে প্রশাসনিক এবং দলীয় স্তরে ‘তাৎপর্যপূর্ণ’ বলে মনে করা হচ্ছে।

Tags :
Abhishek BanerjeeKurseongMamata Banerjeenorth bengalTeesta Flash Flood Disaster
Next Article