OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শাহি সফরের আগেই বাড়ি বাড়ি পৌঁছল অভিষেকের চিঠি

কলকাতার ধর্মতলায় শাহি সভার বাংলার বাড়িতে বাড়িতে পৌঁছে গেল তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারন সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চিঠি।
03:11 PM Nov 27, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Whatsapp Channel

নিজস্ব প্রতিনিধি: আর ঠিক ৪৮ ঘন্টা। তারপরেই কলকাতার(Kolkata) মাটিতে পা পড়তে চলেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের(Amit Shah)। কলকাতার ধর্মতলায় বিজেপির(BJP) একটি সভায় যোগ দেবেন তিনি। কিন্তু তার আগেই বাংলার বাড়িতে বাড়িতে পৌঁছে গেল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের(TMC) সর্বভারতীয় সাধারন সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের(Abhishek Banerjee) চিঠি। আর তা নিয়েই এখন চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে রাজ্য রাজনীতিতে। আগামী ২৯ নভেম্বর রাজ্যে আসছেন অমিত শাহ। কিন্তু তার আগে অভিষেক বাড়িতে বাড়িতে চিঠি দিয়ে কী বার্তা পাঠালেন তা জানতেই এখন কৌতুহল জেগেছে সব মহলেই। যদিও জোড়াফুল শিবিরের দাবি, আন্দোলন নিয়ে বার্তা দেওয়া হয়েছে চিঠিতে। দিল্লিতে কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে আন্দোলনে যোগ দেওয়ার আবেদন জানিয়ে মানুষের বাড়িতে চিঠি পাঠানো হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তরফে।

কেন্দ্রে ক্ষমতাসীন নরেন্দ্র মোদির সরকার ১০০ দিনের কাজের প্রকল্পের টাকা যেমন আটকে রেখেছে তেমনি প্রধানমন্ত্রী গ্রামীণ আবাস যোজনার টাকাও আটকে রেখেছে। সেই টাকা চেয়ে বার বার আবেদন জানিয়েছেন পশ্চিমবঙ্গ সরকার। এমনকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একাধিক দফায় টাকা চেয়ে চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রীকেও। কিন্তু কোনও চিঠিরই যেমন কোনও জবাব আসেনি, তেমনি এক টাকাও ছাড়েনি কেন্দ্রের সরকার। সেই টাকা চেয়ে পুজোর আগে দিল্লি গিয়ে আন্দোলন চালিয়েও এসেছে তৃণমূল। তবুও এক টাকাও বাংলায় আসেনি। এখন তৃণমূল সূত্রে জানা গিয়েছে, অভিষেকের তরফে মূলত চিঠি পাঠানো হয়েছে ১০০ দিনের কাজ করেও টাকা না পাওয়া মানুষদের এবং প্রধানমন্ত্রী আবাস যোজনায় নাম ওঠা সত্ত্বেও বাড়ি নির্মাণের জন্য টাকা না পাওয়া প্রাপকদের।

অভিষেকের চিঠিতে তুলে ধরা হয়েছে, রাজ্যের কত টাকা কেন্দ্র সরকার আটকে রেখেছে, কবে থেকে আটকে রেখেছে, রাজ্য কী ভাবে তা পাওয়ার জন্য চেষ্টা করছে। সেই সঙ্গে আগামী দিনেও এই টাকা উদ্ধারের জন্য রাজ্যের শাসক দলের আন্দোলনে পাশে থাকার আবেদন জানিয়ে দেওয়া হয়েছে এই চিঠি। দলেরই জনপ্রতিনিধিদের দায়িত্ব দেওয়া হয়েছে এই চিঠি পৌঁছে দেওয়ার জন্যে। প্রসঙ্গত, লোকসভা ভোটের কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে আন্দোলনে ঝাঁঝ বাড়াচ্ছে তৃণমূল কংগ্রেস। অভিষেক আগেই বলেছিলেন, রাজ্য টাকা দেবে, কেন্দ্র না দিলে। এছাড়া এই আন্দোলনে দলের জনপ্রতিনিধিদের পাশে দাঁড়ানোর কথাও বলেছিলেন। তারই প্রেক্ষিতে শুরু হল এই কাজ এমনটাই তৃণমূলের তরফে জানানো হয়েছে।  

Tags :
Abhishek BanerjeeAmit shahBJPKolkataTmc
Next Article