For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সিনেমাটোগ্রাফারকে হত্যার দায়ে অভিযুক্ত 'মিশন ইম্পসিবল' অভিনেতার

এই ঘটনার পর 'রাস্ট' ছবির শুটিং বন্ধ হয়ে গেলেও গত বছর থেকে আবার ছবির শুটিং শুরু হয়েছে, এবং শেষও হয়ে গিয়েছে।
01:46 PM Jan 20, 2024 IST | Sushmitaa
সিনেমাটোগ্রাফারকে হত্যার দায়ে অভিযুক্ত  মিশন ইম্পসিবল  অভিনেতার
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ৩ বছরের একটি হত্যাকাণ্ডের মামলায় জর্জরিত টম ক্রুজের 'মিশন ইম্পসিবল'-খ্যাত অভিনেতা অ্যালেক বাল্ডউইন। তাঁর বিরুদ্ধে শুক্রবার দায়ের করা নথি অনুযায়ী, ২০২১ সালে 'রাস্ট' ছবির সেটে রিহার্সালের সময় একটি বন্দুকের ভুলবশত ট্রিগারের ফলে নিহত হন ছবির সিনেমাটোগ্রাফার হ্যালিনা হাচিনস এবং আহত হন পরিচালক জোয়েল সুজা। অভিনেতা চলচ্চিত্রটির একজন প্রযোজক ছিলেন। সেই সময়ে কম বাজেটের জন্যে নিউ মেক্সিকোতে ছবিটির শুটিং হচ্ছিল। আর ছবির গোলাগুলি দৃশ্যের রিহার্সাল চলছিল। আর তখনই কোল্ট ৪৫-এর গুলিতে নিহত হন ছবির সিনেমাটো গ্রাফার। অভিযোগ, বাল্ডউইনই এই বন্দুকে গুলি লোড করেছিলেন। তারপরেই রিহার্সালের সময় ভুলবশত গুলি চলে যায়। যদিও অভিনেতা দায় অস্বীকার করে বলেছিলেন যে তিনি বন্দুকের ট্রিগারটি টেনে নেননি। শুক্রবারের দায়ের করা নথি অনুযায়ী, হলিউডের মাধ্যমে শকওয়েভ পাঠিয়েছিল এবং সিনেমা সেটে আগ্নেয়াস্ত্রের চারপাশে কঠোর নিরাপত্তা ছিল।

Advertisement

গত বছর এপ্রিলে বাল্ডউইনের বিরুদ্ধে প্রাথমিক গণহত্যার অভিযোগ দায়ের করা হয়। অক্টোবরে, প্রসিকিউটররা বলেছেন যে, তাঁরা প্রমাণের জন্যে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছেন। শুক্রবার এএফপিকে পাঠানো একটি বিবৃতিতে বাল্ডউইনের অ্যাটর্নি লুক নিকাস এবং অ্যালেক্স স্পিরো বলেছেন, "আমরা আদালতে আমাদের দিনের অপেক্ষায় রয়েছি।" যদি নতুন অভিযোগে তিন দোষী সাব্যস্ত হন, তাহলে বাল্ডউইনকে ১৮ মাস পর্যন্ত জেল খাটতে হতে পারে। প্রসিকিউটররা আরও বলেছেন যে, যে ব্যক্তি বন্দুক লোড করেছে, সেও দোষী। কিন্তু সে অভিযোগ অস্বীকার করেছে। এদিকে সিনেমার সেটে লাইভ রাউন্ডগুলি কীভাবে শেষ হয়েছিল তার কোনও ব্যাখ্যা নেই। ডেভ হলস, ফিল্মটির নিরাপত্তা সমন্বয়কারী এবং সহকারী পরিচালক যিনি বাল্ডউইনকে লোড করা বন্দুকটি দিয়েছিলেন বলে অভিনেতা জানিয়েছেন।

Advertisement

এই ঘটনার পর 'রাস্ট' ছবির শুটিং বন্ধ হয়ে গেলেও গত বছর থেকে আবার ছবির শুটিং শুরু হয়েছে, এবং শেষও হয়ে গিয়েছে। জানা গিয়েছে, ছবিতে সিনেমাটোগ্রাফারের বিধবা, ম্যাথিউ হাচিন্স, একজন নির্বাহী প্রযোজক হিসাবে কাজ করেছিলেন। তবে অ্যালেকবল্ডউইন, মেগা ধারাবাহিক 'অপেরা নটস ল্যান্ডিং'-এর ষষ্ঠ ও সপ্তম সিজনে অভিনয়ের জন্যে হলিউডে জনপ্রিয়তা অর্জন করেছিলেন। এছাড়াও তিনি পার্ল হারবার, দ্য এভিয়েটর, মিশন ইম্পসিবল-রোগ নেশন, মিশন ইম্পসিবল-ফলআউট, সুপারসেল, 97 মিনিটস এবং অ্যাট্রাবিলিয়াস সহ বেশ কয়েকটি জনপ্রিয় চলচ্চিত্রে অভিনয় করেছেন। এছাড়াও তিনি ফ্রেন্ডস, উইল অ্যান্ড গ্রেস, ল অ্যান্ড অর্ডার: স্পেশাল ভিকটিমস ইউনিট, জুলিস গ্রিনরুম এবং দ্য লুমিং টাওয়ার সহ বেশ কয়েকটি টিভি শোতে কাজ করেছেন।

Advertisement
Tags :
Advertisement