OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

২০ বছর পর ভোট রাজনীতিতে ফের এন্ট্রি 'হিরো নং 1' গোবিন্দার

। বৃহস্পতিবার সকাল সকাল মুম্বইয়ের জুহুতে অবস্থিত অভিনেতার বাড়িতে একনাথ শিন্ডের সেনা নেতা কৃষ্ণা হেগড়ে অভিনেতার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন।
04:42 PM Mar 28, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: লোকসভা নির্বাচনের এখন বিশাল অস্ত্র তারকারা। ইতিমধ্যেই রাজনৈতিক দলগুলি তাঁদের প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছেন। যার মধ্যে সিংহভাগ জায়গা জুড়ে রয়েছেন তারকা প্রার্থীরা। মানুষের কাছাকাছি পৌঁছতে এখন তারকারাই রাজনৈতিক দলগুলির দারুণ মনোবল। লোকসভা নির্বাচন নিয়ে এখন রীতিমতো তোলপাড় সরগরম শাসক-বিরোধী দলগুলি। খুব ভেবেচিন্তে প্রার্থীতালিকা ঘোষণা করছে রাজনৈতিক মহল। তবে যে সকল তারকারা এখনও পর্যন্ত লোকসভা নির্বাচনের প্রার্থী হয়েছেন তাঁদের মধ্যে কেউ কেউ নবাগতা। আবার কেউ কেউ রাজনীতিতে অনেকদিন ধরেই আছেন। যার জন্যে অভিনয়কেও ত্যাগ করেছেন। তেমনই একজন হলেন বলিউড হিরো নং ১-গোবিন্দা। রাজনৈতিক অঙ্গনে তিনি একেবারেই অপরিচিত নাম নন। একসময় বলিউডে দাপিয়ে অভিনয় করেছেন। এখনও হিরো নং ১-নামেই পরিচিত গোবিন্দা। তাঁর সমকালীন অভিনেতারা এখনও বলিউডে দাপিয়ে অভিনয় করে চলেছেন। কিন্তু তাঁর জায়গা এখন বলিউডে লুপ্তপ্রায়। তবে রাজনীতিতে অনেক আগেই নাম লিখিয়েছেন অভিনেতা।

২০০৪ সালে লোকসভা নির্বাচনে কংগ্রেসের প্রার্থী হয়ে মুম্বই উত্তর থেকে লড়ে জেতেন তিনি। প্রবীণ বিজেপি নেতা রাম নায়েককে পরাজিত করেন। কিন্তু পরে তিনি কংগ্রেসই ছেড়ে দেন। তবে এখন জল্পনা, প্রায় ২০ বছর পর রাজনীতিতে প্রত্যাবর্তন করতে চলেছেন গোবিন্দা। সম্প্রতি এই জল্পনা উস্কাল একটি ছবি। বৃহস্পতিবার সকাল সকাল মুম্বইয়ের জুহুতে অবস্থিত অভিনেতার বাড়িতে একনাথ শিন্ডের সেনা নেতা কৃষ্ণা হেগড়ে অভিনেতার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। আর কৃষ্ণা হেগড়ের সঙ্গে গোবিন্দার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই জল্পনা উঠেছে যে, এবার লোকসভা নির্বাচনে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডের হাত ধরে শিব সেনা পার্টিতে দাঁড়াবেন গোবিন্দা। এমনকী দলের অন্দরের খবর চলছিল, লোকসভা নির্বাচনে  মুম্বই উত্তর-পশ্চিম আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা শিবসেনা পার্টির হয়ে টিকিট পেতে পারেন গোবিন্দা। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্দের গেম প্ল্যান যে, অভিনেতাকে অমল কীর্তিকরের বিরুদ্ধে মাঠে নামানো হতে পারে। অমল বর্তমান সাংসদ গজানন কীর্তিকরের ছেলে। যিনি শিন্ডের দলের একজন সদস্য।

 

কিন্তু তার বাবা এবার লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী নন। কারণ তিনি তাঁর ছেলের বিরুদ্ধে লড়তে চাননা। তাই অমলকে পরাজিত করার জন্য একনাথ শিন্ডের মাস্টার স্ট্রোক গোবিন্দা। অবশেষে জল্পনার অবসান হল। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডের হাত ধরে শিব সেনা পার্টিতে নাম লেখালেন গোবিন্দা, আজ দুপুরেই একনাথ শিন্দের হাত থেকে পতাকা তুলেছেন গোবিন্দা। জল্পনা মাফিক মুম্বাই উত্তরের হয়েই দাঁড়ালেন নায়ক। এর আগে, জল্পনা চলছিল যে, এই জায়গায় দাঁড়াতে পারেন বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিত। এমনকি জল্পনা রটেছিল যে, মুম্বাই উত্তর পশ্চিম আসন থেকে তাঁকে দাঁড় করানোর করানোর জন্য আলোচনা চলছে। কিন্তু, সেটা ভুয়ো খবর। তবে এবার এই আসন থেকে শিণ্ডে দলের হয়ে দাঁড়াতে পারেন গোবিন্দা। লোকসভা নির্বাচনের আগে বিখ্যাত অভিনেতার বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে শিন্ডে নেতার সাক্ষাত করায়, এটা স্পষ্ট যে উদ্ধব ঠাকরের বিরুদ্ধে আসন্ন সাধারণ নির্বাচনে গোবিন্দা লড়ছেন, তা নিছক জল্পনা নয়। তবে এখনও কেউই আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তাই রাজনৈতিক দর্শকরা অভিনেতা বা দলের একটি আনুষ্ঠানিক বিবৃতির জন্য অপেক্ষা করছেন। আগামী ১৯ এপ্রিল থেকে লোকসভা নির্বাচন শুরু। মুম্বাইতে ভোট হবে এপ্রিল এবং মে মাশ জুড়ে।

Tags :
Govinda
Next Article