For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আমরণ অনশনে বসা সোনম ওয়াংচুকের সঙ্গে দেখা করলেন প্রকাশ রাজ

কিন্তু পরে যখন তারা আমাদের ভোট নেয়, তারা পরবর্তী পাঁচ বছর পিছনে ফিরে তাকায় না। আমরা তাঁদের কথায় বিশ্বাস করে বোকা হই।
06:55 PM Mar 26, 2024 IST | Sushmitaa
আমরণ অনশনে বসা সোনম ওয়াংচুকের সঙ্গে দেখা করলেন প্রকাশ রাজ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: পরিবেশ রক্ষা এবং লাদাখকে বিশেষ মর্যাদা দিয়ে সংবিধানের ষষ্ঠ তফসিলে অন্তর্ভূক্তির দাবিতে লাগাতার আন্দোলন চালাচ্ছেন বিজ্ঞানী ও পরিবেশকর্মী সোনম ওয়াংচুক। চলছে বিশাল ধর্মঘট। সঙ্গে অনশন চালিয়ে যাচ্ছেন সোনম ওয়াংচুক। মঙ্গলবার তাঁর অনশনের ২১ দিন। কেন্দ্রের উপর ক্ষোভ উগড়ে দিচ্ছেন। বিপুল মানুষ দেশজুড়ে তাঁর সমর্থনে এগিয়ে এসেছেন। মাইনাস ১০ ডিগ্রিতে আন্দোলন চালাচ্ছে সোনম ওয়াংচুক-সহ ৫০০০ মানুষ। তবে দিনের বেলায় ৫০০০ জন থাকলেও ওই ঠান্ডার মধ্যেই রাত কাটাচ্ছেন ৩৫০ মানুষ।

Advertisement

কিন্তু ভারত সরকারের কোনও হেলদোল নেই, তাঁদের সঙ্গে কথা বলার প্রয়োজন মনে করছে না। এরকম অবস্থায় মঙ্গলবার জনপ্রিয় অভিনেতা প্রকাশ রাজ সোনম ওয়াংচুকের সঙ্গে দেখা করলেন। প্রকাশ রাজ, ক্ষমতাসীন বিজেপির একজন সোচ্চার সমালোচক, ওয়াংচুকের নেতৃত্বাধীন বিক্ষোভে তার সমর্থন প্রসারিত করতেই এদিন সোনম ওয়াংচুকের সঙ্গে দেখা করলেন প্রকাশ রাজ। অভিনেতা খুবই স্পষ্টবাদী, কেন্দ্রীয় সরকারের কোনও অন্যায় দেখলেই প্রতিবাদে নেমে পড়েন অভিনেতা। এদিন সোনম ওয়াংচুকের সঙ্গে দেখা করে অভিনেতা প্রতিবাদের সুরে বলেন, যে সরকার জনগনের প্রতিশ্রুতি রক্ষা করে না, তাঁদের সজাগ করতে জনগণের ঐক্যবদ্ধ হওয়া উচিত। তাছাড়া আর কোনও বিকল্প নেই। প্রকাশ রাজের জন্মদিন।

Advertisement

এদিন তিনি সোনম ওয়াংচুকের সঙ্গে দেখা করা এবং আন্দোলনের একটি ভিডিও তাঁর X হ্যান্ডেলে পোস্ট করে লিখেছেন, "আজ আমার জন্মদিন। আর আমি এ বছর জন্মদিন টা লাদাখের জনগণের সঙ্গে পালন করলাম। যারা আমাদের জন্য, আমাদের দেশ, আমাদের পরিবেশ এবং আমাদের ভবিষ্যতের জন্য লড়াই করে চলেছে। আসুন তাদের পাশে দাঁড়াই।" ওয়াংচুকের সঙ্গে দেখা করার পর অভিনেতা পিটিআই সাংবাদিকদের সঙ্গে প্রতিবাদের সুরে কথা বলেন। তাঁর কথায়, “আমরা জনগণ এবং বিজ্ঞানীদের কাছ থেকে শুনেছি যে তাদের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে (বিজেপির ষষ্ঠ তফসিল) এবং যখন আমরা তাদের প্রতিশ্রুতির কথা মনে করিয়ে দিই তখন তারা আমাদের অপরাধীর নজরে দেখে। তাঁরা (বিজেপি রাজনীতিবিদরা) নির্বাচনের সময় বড় বড় প্রতিশ্রুতি দেয় এবং মিথ্যা আশা জাগিয়ে তোলে কিন্তু পরে যখন তারা আমাদের ভোট নেয়, তারা পরবর্তী পাঁচ বছর পিছনে ফিরে তাকায় না। আমরা তাঁদের কথায় বিশ্বাস করে বোকা হই। তাই সরকারের কান পর্যন্ত পৌঁছনোর একমাত্র উপায় হল ঐক্যবদ্ধ হওয়া এবং সরকারের কাছ থেকে প্রতিশ্রুতির জবাব চাওয়া। তাঁরা যদি প্রতিশ্রুতি দিয়ে ভোট নেয়, এবং পরে বিশ্বাসঘাতকতা করে তাহলে আমরা কোথায় যাব? আমাদের অধিকারের জন্য লড়াই করতে হবে।"

Advertisement
Tags :
Advertisement