OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

'রাহুল গান্ধির মতো কোনও নেতা আমি দেখিনি', ন্যায় সংকল্প পদযাত্রায় স্বরা ভাস্কর

এদিন রাহুল গান্ধীর এই যাত্রায় যোগ দিলেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। কংগ্রেসের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে শেয়ার করা একটি ভিডিওতে, অভিনেত্রীকে রাহুল গান্ধীর পাশাপাশি হাঁটতে দেখা গিয়েছে।
02:57 PM Mar 17, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: ১৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে লোকসভা নির্বাচন। টোটাল ৭ দফায় ভোট হবে। শেষ হবে ১ জুন। ইতিমধ্যেই রাজনৈতিক দলগুলি ভোটের প্রচার শুরু করে দিয়েছে জোরকদমে। রবিবার সকাল সকাল মুম্বইয়ের মোহনদাস করমচাঁদ গান্ধীর বাড়ি মণিভবন থেকে 'ন্যায় সংকল্প পদযাত্রা' শুরু করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি, তাঁর বোন প্রিয়াঙ্কা গান্ধি ভাদ্রা, মহাত্মা গান্ধির প্রপৌত্র তুষার গান্ধি। এই পদযাত্রা অগস্ট মাসের ক্রান্তি ময়দানে শেষ হবে। যেখান থেকে ১৯৪২ সালে ব্রিটিশদের বিরুদ্ধে ভারত ছাড়ো আন্দোলন শুরু হয়েছিল। এই যাত্রার একটাই উদ্দেশ্য, যাতে গোটা ভারতবাসী সবসময় ন্যায় বিচার পান। এই সম্পর্কীয় একটি ভাষণে রাহুল গান্ধী বলেছিলেন, সর্বোচ্চ ৫ শতাংশ মানুষ ন্যায়বিচার পান। বাকি ৯৫% জনসংখ্যার সঙ্গে অবিচার হয়। রাহুলের ৬৩ দিন ধরে চলা ভারত জোড়ো ন্যায় যাত্রা শেষ হয়েছে গতকাল ১৬ মার্চ। আর ১৭ মার্চ থেকে শুরু হল 'ন্যায় সংকল্প পদযাত্রা'।

এদিন রাহুল গান্ধীর এই যাত্রায় যোগ দিলেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। কংগ্রেসের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে শেয়ার করা একটি ভিডিওতে, অভিনেত্রীকে রাহুল গান্ধীর পাশাপাশি হাঁটতে দেখা গিয়েছে। পদযাত্রার শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়, স্বরা ভাস্কর রাহুল গান্ধীর নেতৃত্বে দুটি যাত্রা 'ভারত জোড়ো যাত্রা' এবং 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'-এর প্রশংসা করেন। তিনি সাংবাদিক সম্মেলনে বলেন, "এই যাত্রার বিবৃত উদ্দেশ্য তার শিরোনামেই রয়েছে, যা 'ভারত জোড়' (দেশকে একীভূত করা)। দেশটি গত ১০ বছর ধরে একটি রোগে ভুগছে এবং তা হল ঘৃণা। আমি মনে করি এই যাত্রার উদ্দেশ্য। জনগণকে মনে করিয়ে দেওয়ার জন্য যে এই দেশটি 'মোহাব্বত' (ভালোবাসা) থেকে গঠিত হয়েছিল, 'নফরাত' (ঘৃণা) থেকে নয়। তার নেতৃত্বে দুটি ভারত জোড়ো যাত্রা প্রশংসনীয়। আমি এমন কোনো রাজনীতিবিদকে দেখিনি, যিনি দেশের মানুষের হৃদয়ে যা আছে তা শোনার জন্য পথে পথে ঘোরেন।

 

রাহুল গান্ধীই একজন, যিনি মানুষের সঙ্গে দেখা করতে এবং তাদের সঙ্গে সংযোগ করতে চান।" অভিনেতা ২০২২ সালের ডিসেম্বরে রাহুল গান্ধীর সঙ্গে ভারত জোড়ো যাত্রায় যোগ দিয়েছিলেন। এদিন রাহুল গান্ধির এই যাত্রায় বিরোধী ভারত ব্লকের কিছু সদস্যও তাঁর সঙ্গে পদযাত্রায় যোগ দিয়েছিলেন।এর আগে শনিবার, রাহুল গান্ধি মুম্বাইতে তাঁর ৬৩ দিনের পুরনো 'ভারত জোড় ন্যায় যাত্রা' শেষ করেছিলেন। লোকসভা নির্বাচনের আগে দুই বছরের মধ্যে তার দ্বিতীয় যাত্রা, ১৪ জানুয়ারি সহিংসতা-বিধ্বস্ত মণিপুর থেকে শুরু হয়েছিল। এর আগে রাহুলের ভারত জোড়ো যাত্রায় অংশ নিয়েছিলেন আরও একাধিক বলিউড তারকা।

Tags :
nyay sankalp yatra 2024
Next Article