For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

চেন্নাইয়ের বানভাসি মানুষদের উদ্ধারে বাধা, মুখ্যমন্ত্রীর কার্যক্রমে হতাশ অদিতি

গতকাল তামিল ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেত্রী অদিতি বালনও তামিলনাড়ু সরকারকে প্রশ্ন করতে এক্স (পূর্বে টুইটার নামে পরিচিত)-এ গিয়েছিলেন। তিনি মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করলেন।
01:47 PM Dec 06, 2023 IST | Sushmitaa
চেন্নাইয়ের বানভাসি মানুষদের উদ্ধারে বাধা  মুখ্যমন্ত্রীর কার্যক্রমে হতাশ অদিতি
Advertisement

নিজস্ব প্রতিনিধি: দিন দুয়েক ধরেই ঘূর্ণিঝড় মিচাউংয়ের দক্ষিণী রাজ্য তামিলনাড়ু, চেন্নাইয়ের রাজপথ বিপর্যস্ত। জলের তলায় বাড়ি-ঘর, পথঘাট, যানবাহন। শেষমেশ সাধারণ মানুষের যাতায়াতের জন্যে রাস্তায় নেমেছে নৌকা। গতকাল থেকেই দুর্যোগে নিজেদের রাজ্যের এমন ভয়াবহ অবস্থা দেখে সরকারের দিকে প্রশ্ন তুলেছেন একাধিক তারকারা। তামিল সুপারস্টার বিশাল, বিষ্ণু বিশাল, সকলেই জানিয়েছেন তাঁদের বাড়িও এখন জলমগ্ন। বিদ্যুৎ নেই একাধিক বাড়িতে, ইন্টারনেট ব্যবস্থা বিপন্ন, এমনকি ঘূর্ণিঝড়ের দাপকে মারাও গিয়েছেন একাধিক মানুষ। চেন্নাইয়ের বিমানবন্দর বন্ধ। ৫৫০ টা বিমান গতকাল বাতিল হয়েছে। মিচাউং-এর দংশনে তামিলনাড়ুর একাধিক শহরের বেহাল দশা।

Advertisement

Advertisement

গতকাল জানা গিয়েছিল, চেন্নাইয়ের বন্যার কবলে পড়েছেন খোদ বলিউড সুপারস্টার আমির খানও। এই মূহুর্তে মায়ের দেখাশোনার জন্যে চেন্নাইতেই ঘাঁটি গেড়েছেন নায়ক। তিনিও নৌকো করে যাতায়াত করছেন। এই অবস্থায় স্বাভাবিকভাবেই সরকারের ভূমিকায় প্রশ্ন তুলছেন বহু দক্ষিণী তারকা। গতকাল তামিল ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেত্রী অদিতি বালনও তামিলনাড়ু সরকারকে প্রশ্ন করতে এক্স (পূর্বে টুইটার নামে পরিচিত)-এ গিয়েছিলেন। তিনি মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করলেন। পোস্টে, তিনি দাবি করেছেন যে, চেন্নাইয়ে বন্যায় আটকে পড়া পরিবার গুলিকে উদ্ধারের সময় মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের কনভয়ের জন্য তাঁর গাড়ি সরিয়ে পথ তৈরি করে দিতে বলা হয়। চেন্নাইয়ের বন্যা থেকে মানুষকে যেভাবে উদ্ধার হচ্ছিল তাতেও ত্রুটি ছিল। ঘূর্ণিঝড় মিচাউংয়ের দাপটে চেন্নাইয়ের বিভিন্ন অংশে লক্ষাধিক মানুষ আটকা পড়েছে। অদিতি বালান, যিনি 'আরুভি'-তে কাজ করে খ্যাতি অর্জন করেছিলেন, তিনিও নিজে আক্রান্তদের মধ্যে ছিলেন। ৫ ডিসেম্বর, তিনি চেন্নাইয়ের তিরুভানমিউর পরিদর্শন করেছিলেন এবং এটি দেখে হতবাক হয়েছিলেন যে এলাকাতে এখনও মৃত প্রাণীরা ভাসছে।

তিনি দুই শিশু ও তাদের দাদীকে উদ্ধার করতে গিয়ে জলের মধ্য দিয়েই হেঁটে গিয়েছিলেন। কিন্তু তাঁকে পথ থেকে সরিয়ে দেওয়া হয়। তিনি আরও লিখেছেন, "সরকার, আপনি কোথায়? আমি এইমাত্র রাধাকৃষ্ণান নগর, তিরুবামিউর গিয়েছিলাম। আশেপাশের এলাকা থেকে জলমগ্ন এলাকায় পাম্প করা হয়েছে। চারপাশে মৃত পশুপাখি ভাসছে। আমাদের ২ টি শিশুকে উদ্ধার করতে পুরো স্থবিরতার মধ্য দিয়ে হাঁটতে হয়েছে। যেখানে ইতিমধ্যে একজন প্রভাবশালী মহিলাকে উদ্ধার করতে কোট্টুর পুরমের রিভার ভিউ রোডে ৬ জন পুলিশ নিয়ে একটি নৌকা পাঠানো হয়েছিল।" অন্য একটি পোস্টে, তিনি লিখেছেন, "এছাড়াও, স্থির জলের মধ্য দিয়ে হেঁটে যাওয়া পরিবারকে তুলে নেওয়ার জন্য অপেক্ষা করার সময় আমাকে আমার গাড়ি সরাতে বলা হয়েছিল কারণ মুখ্যমন্ত্রীর কনভয় তখন সেখান দিয়ে সরে যেতে বলা হয়।"

Advertisement
Tags :
Advertisement