OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কারোর ধর্ম ভাবা বেগে আঘাত করা আইনত অপরাধ ও দন্ডনীয় : সুপ্রতিম

07:07 PM Feb 20, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি, সন্দেশখালি: ধামাখালিতে মঙ্গলবার সকালে কর্তব্যরত পুলিশ অফিসার এস এস আই বি যসপ্রীত সিং রাজ্যের বিরোধীদল নেতার পথ আটকালে যে ধরনের শব্দ প্রয়োগ করেছেন শুভেন্দু অধিকারী, তার তীব্র নিন্দা জানালেন রাজ্য পুলিশের এডিজি (দক্ষিণবঙ্গ)সুপ্রতিম সরকার(Supratim Sarkar)। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, কারোর ধর্ম ভাবা বেগে আঘাত করা আইপিসি' র ধারা অনুযায়ী আইনত অপরাধ। ভারতীয় দণ্ডবিধির ২৯৫ (এ) ধারায় এই অপরাধ দন্ডনীয় বলে এডিজি(ADG) দাবি করেন। এই ধরনের অপরাধের বিরুদ্ধে পুলিশ প্রশাসন যথাযোগ্য ব্যবস্থা যথাসময়ে গ্রহণ করবে বলেও এডিজি (দক্ষিণবঙ্গ) এদিন সাংবাদিকদের স্পষ্ট জানান।

তিনি আরোও বলেন, গ্রামে প্রতিটি বাড়িতে বারবার যাচ্ছেন পুলিশের প্রতিনিধি দল। প্রতিটি গ্রামের সাধারণ মানুষকে এই প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে যে তাদের কোন ভয়-ভীতি নেই ,তাদের সমস্ত রকম সুরক্ষার ব্যবস্থা করবে পুলিশ। যেখান থেকে যার যেরকম অভিযোগ জানানোর প্রয়োজন আছে, তারা নির্ভয়ে পুলিশকে জানাতে পারে। পুলিশ তদন্ত করবে, অভিযোগের সত্যতা প্রমাণ হলে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে। এডিজি দক্ষিণবঙ্গের(South Bengal) দাবি সংখ্যায় কত তা তার পক্ষে বলা সম্ভব নয়, তবে যেখানে যে অভিযোগ আসছে তা তারা গ্রহণ করছেন এবং গুরুত্ব সহকারে তদন্ত করছেন।

গ্রামের এক একটি বাড়িতে অন্তত ৮ বার করে ডিআইজি সিআইডির(DIG CID) নেতৃত্বে মহিলা অফিসাররা গেছেন বলেও এডিজি (দক্ষিণবঙ্গ) দাবি করেন। সুপ্রতিম বাবু আরো বলেন , সন্ত্তু পান নামে যে সাংবাদিককে মঙ্গলবার গ্রেফতারের পর আদালতে পেশ করা হয়, তাকে তিনদিনের জন্য তদন্তের স্বার্থে পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক। অন্যান্য যেসব সাংবাদিকদের ওপর খবর সংগ্রহ করতে গিয়ে হামলা হয়েছে সেই ঘটনায় যথাযোগ্য তদন্ত হবে বলেও আশ্বাস দেন এডিজি (দক্ষিণবঙ্গ)।

Tags :
ADG South Bengal Face To MediaADG South Bengal Supratim Sarkar
Next Article