For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দীর্ঘদিনের দাবি পূরণ, সন্দেশখালির বাসিন্দাদের জমির পাট্টা প্রশাসনের

04:44 PM Mar 07, 2024 IST | Mainak Das
দীর্ঘদিনের দাবি পূরণ  সন্দেশখালির বাসিন্দাদের জমির পাট্টা প্রশাসনের
Advertisement

নিজস্ব প্রতিনিধি : শেখ শাহজাহান গ্রেফতার হওয়ার পর ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে সন্দেশখালি। এই পরিস্থিতিতে সন্দেশখালির ৪৫ জনকে জমির পাট্টা দিল প্রশাসন। বসিরহাটের রবীন্দ্রভবনে এই পাট্টা প্রদান করা হয়। জমি পাট্টা হাতে পেয়ে স্বাভাবিকভাবেই খুশি স্থানীয় বাসিন্দারা।

Advertisement

এদিন বসিরহাট মহকুমার দশটি ব্লকের ৩৬৫ জনকে জমির পাট্টা প্রদান করা হয়। এই দশটি ব্লকের মধ্যে রয়েছে সন্দেশখালি এলাকাও। সন্দেশখালির বাসিন্দা ৪৫ জনের হাতে এই জমির পাট্টা তুলে দেওয়া হয়। দীর্ঘদিন ধরে এই ৪৫ জন জমির পাট্টা হাতে পাননি। দীর্ঘদিন পর জমির পাট্টা হাতে পেয়ে স্বভাবতই খুশি এলাকার বাসিন্দা। তাঁদের মতে, এটা তাঁদের দীর্ঘদিন দাবি ছিল। শেষ পর্যন্ত প্রশাসন তাঁদের সেই আশা পূরণ করেছে। এদিনের পাট্টা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসিরহাটের মহকুমাশাসক আশিস কুমার, রাজ্যের সেচ মন্ত্রী পার্থ ভৌমিক, দমকল মন্ত্রী সুজিত বসু সহ ভূমি ও ভূমি রাজস্ব দফতরের আধিকারিকরা।

Advertisement

এদিন ভূমি ও ভূমি রাজস্ব দফতরের আধিকারিক কিরিটি প্রসাদ সিনহা জানান, চলতি বছর ১৫৭৬ জনকে জমির পাট্টা দেওয়া হচ্ছে। ইতিমধ্যে বিভিন্ন ব্লকে কাজ শুরু হয়েছে। সন্দেশখালি ব্লককে বিশেষ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। এই এলাকা থেকে প্রচুর অভিযোগ জমা পড়েছে। সেই সব অভিযোগ খতিয়ে দেখে আমরা ধীরে ধীরে জমির পাট্টা দেওয়ার কাজ করছি।

উল্লেখ্য, সাসপেন্ড হওয়া তৃণমূল নেতা শেখ শাহাজাহান যখন জানুয়ারি মাস থেকে নিখোঁজ ছিলেন, সেইসময় তৃণমূলের সেই নেতার বিরুদ্ধে বিঘার পর বিঘা জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ ওঠে। অভিযোগ সামনে আসার পর নড়েচড়ে বসেন প্রশাসনের কর্তারা। যাদের জমি হাতিয়ে নেওয়া হয়েছে, তাদের জমি ফিরিয়ে দিতে উদ্যোগ নেয় প্রশাসন। কিছুদিন আগেই শেখ শাহজাহানের দখল করা মাঠ ফিরিয়ে দিল পুলিশ। টুর্নামেন্ট করার নাম করে শাহজাহানবাহিনী মাঠ করে রেখেছিল। পুলিশ প্রশাসনের তৎপরতায় সেই মাঠ ফিরিয়ে দেওয়া হয় স্থানীয় বাসিন্দাদের।

Advertisement
Tags :
Advertisement