OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সিরিজ বাতিল করায় অস্ট্রেলিয়ার কড়া সমালোচনায় আফগান ক্রিকেট বোর্ড

05:34 PM Mar 20, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : সিরিজ বাতিল করায় অস্ট্রেলিয়া বোর্ডের কড়া সমালোচনা করল আফগান ক্রিকেট বোর্ড। সম্প্রতি এই বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করে অসন্তোষ প্রকাশ করেছে আফগান ক্রিকেট বোর্ড।

সম্প্রতি আফগানিস্তানের বিরুদ্ধে তিনটি ম্যাচের টি ২০ সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের তরফ থেকে সেই সিরিজ বাতিল করা হয়। এই প্রেক্ষাপটে আফগান ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, আফগানিস্তান ক্রিকেটকে রাজনীতি থেকে দূরে রাখতে চায়। আইসিসির একটি পূর্ণ সদস্য দেশ হিসাবে ক্রিকেট অস্ট্রেলিয়ার নিজেদের অবস্থান সম্পর্কে বোঝা উচিত। বাইরের চাপ বা সরকারি প্রভাব থেকে বেরিয়ে এসে তাদেরকে ভিন্ন কোনও পথ বের করতে হবে।

এর আগে দুবার আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ বাতিল করেছিল অস্ট্রেলিয়া। সিরিজগুলি বাতিল করার সময়ে এই একই অভিযোগ করেছিল অস্ট্রেলিয়া। এবারও সেই একই অভিযোগ তুলল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। উল্লেখ্য, ২০২১ সালের অগস্টে আফগানিস্তানে তালিবান সরকার ক্ষমতায় ফেরে। এরপরই আফগানিস্তানে মহিলাদের ওপর নানা ধরনের নির্যাতনের অভিযোগ ওঠে। মহিলাদের আর্থ সামাজিক পরিস্থিতি অবনতি হতে শুরু করে। এই ঘটনার পর ২০২১ সালের নভেম্বর মাসে আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু সেই সিরিজ বাতিল হয়ে যায়। পাশাপাশি ২০২৩ সালের মার্চ মাসে আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের একটি ওডিআই সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। সেই ম্যাচটিও বাতিল হয়ে যায়।

 

Tags :
AfganistanAustraliacricketT20
Next Article