OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ভারতের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের জন্য আফগান দল ঘোষণা

08:09 PM Jan 06, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: তিনটি টি টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী সপ্তাহেই ভারতে আসছে আফগানিস্তান ক্রিকেট দল। আর ওই সিরিজের জন্য শনিবার দল ঘোষণা করল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। অধিনায়কের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে ইব্রাহিম জাদরানের কাঁধে। ১৯ সদস্যের দলে রয়েছেন মুজিব উর রহমানও। দলে রাখা হলেও রশিদ খানের খেলা নিয়ে যথেষ্টই সংশয় রয়েছে।

ভারতের বিরুদ্ধে ১১ জানুয়ারি মোহালিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে আফগানিস্তান। ১৪ জানুয়ারি ইন্দোরে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল। সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ হবে ১৭ জানুয়ারি বেঙ্গালুরুতে। কেন্দ্রীয় চুক্তিতে না রাখার অনুরোধ জানানোর অপরাধে দলের অন্যতম তারকা স্পিনার মুজিব উর রহমানের ফ্র্যাঞ্চাইজি খেলার উপরে নিষেধাজ্ঞা জারি করেছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। এমনকি সদ্য সমাপ্ত সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধেও সিরিজে তাঁকে রাখা হয়নি। সূত্রের খবর, শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার পরেই আফগান ক্রিকেট বোর্ডের কর্তাদের দ্বারস্থ হয়েছিলেন মুজিব উর রহমান। দেশের হয়ে খেলার ইচ্ছেপ্রকাশ করেছিলেন। আর তার পরেই তাঁর উপর থেকে শাস্তি প্রত্যাহার করে নিয়ে ভারত সফরের জন্য ঘোষিত দলে রাখা হয়েছে।    

আফগানিস্তান দল: ইব্রাহিম জাদরান (অধিনায়ক), রহমানুল্লা গুরবাজ, ইকরাম আলিখিল, হজরতুল্লা জাজাই, রহমত শাহ, নাজিবুল্লা জাদরান, মহম্মদ নবি, করিম জনত, আমাতুল্লা ওমরজাই, শরাফুদ্দিন আশরফ, মুজিব উর রহমান, ফলহক ফারুকি, ফরিদ আহমেদ, নবীন উল হক, নুর আহমেদ, মহম্মদ সালিম, কাইস আহমেদ, গুলবদিন নইব ও রশিদ খান।

 

Tags :
Afghanistan squadIbrahim ZadranIndia vs Afghanistan
Next Article