OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

২৮ বছর পর ভারতে 'মিস ওয়ার্ল্ড', কবে থেকে শুরু?

এক্স-এ ঘোষণা করা হয়েছে যে, 'এবার উত্তেজনার পারদ চড়বে দ্বিগুণ, কেননা কারণ আমরা গর্বের সঙ্গে ঘোষণা করছি এবারের মিস ওয়ার্ল্ডের আয়োজক দেশ হল ভারত। দুর্দান্ত সফরের জন্য তৈরি থাকুন।'
10:31 AM Jan 20, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: সুখবর! দীর্ঘ ২৮ বছর পর ভারতে অনুষ্ঠিত হতে চলেছে 'মিস ওয়ার্ল্ড' প্রতিযোগিতা। সুতরাং ভারতীয়দের আনন্দের সীমা নেই। ভারতে এ পর্যন্ত 'মিস ওয়ার্ল্ড'-এর শিরোপা পেয়েছেন মাত্র ৬ জন। যে তালিকায় রয়েছেন, ১৯৬৬ সালের রীতা ফারিয়া, তিনিই ছিলেন ভারতের প্রথম মিস ওয়ার্ল্ড। ১৯৯৪ সালে ঐশ্বর্য রাই বচ্চন, ১৯৯৭ সালে ডায়না হায়দান, ১৯৯৯ সালে যুক্তা মুনখে, ২০০০ সালে প্রিয়াঙ্কা চোপড়া এবং ২০১৭ সালে হরিয়ানার মেডিকেল ছাত্রী মানুষী চিল্লার। শেষ তিনিই এই মুকুট পেয়ে ছিলেন। এরপর কেটে গিয়েছে ৭ বছর।

শেষবার ১৯৯৬ সালে ভারতের বেঙ্গালুরুতে আয়োজিত হয়েছিল মিস ওয়ার্ল্ড প্রতিযোগীতা। এরপর কেটে হয়েছে ২৮ বছর। ভারতে আর এই প্রতিযোগিতায়র আয়োজন করা হয়নি। সুতরাং এবারে 'মিস ওয়ার্ল্ড' জেতার সম্ভাবনা একটা রয়েইছে। কারণ দেশে থেকেই বিউটি পেজেন্ট জেতার জন্যে লড়াই করবেন ভারতীয় প্রতিযোগীরা। যাই হোক, এই মুকুট জেতা চাট্টিখানি কথা নয়। প্রায় কয়েক হাজার প্রতিযোগিদের থেকে চুজ করা হয় একজনকে। পেরোতে হয় একাধিক কঠিন প্রতিযোগিতা রাউন্ড। যাই হোক, ২০১৭ সালে অনুষ্ঠিত হয়েছিল চীনের সানাইয়া শহরে। এবার ৭১ তম মিস ওয়ার্ল্ডের বিউটি পেজেন্টের আয়োজক ভারত। দীর্ঘ ২৮ বছর পর এই দায়িত্ব পেল ভারত।

সম্প্রতি মিস ওয়ার্ল্ড অফিসিয়াল পেইজ এক্স-এ ঘোষণা করা হয়েছে যে, 'এবার উত্তেজনার পারদ চড়বে দ্বিগুণ, কেননা কারণ আমরা গর্বের সঙ্গে ঘোষণা করছি এবারের মিস ওয়ার্ল্ডের আয়োজক দেশ হল ভারত। দুর্দান্ত সফরের জন্য তৈরি থাকুন।' গতবছর তথা ৭০ তম মিস ওয়ার্ল্ডের খেতাব জিতেছিলেন পোল্যান্ডের কারোলিনা বিয়েলস্কা। এবারে ভারতের নিউ দিল্লির ভারত মণ্ডপ এবং জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে মিস ওয়ার্ল্ডের আসর বসবে। এই অনুষ্ঠান শুরু হবে ১৮ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত।

Tags :
MISS WORLD 2024
Next Article