OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আমির, রণবীরের পর এবার কংগ্রেসের প্রচারে আল্লু, ভিডিও ঘিরে তোলপাড় নেটমহল

'আল্লু অর্জুন কংগ্রেসের সম্মানের জন্য মাঠে নেমেছেন। আল্লু অর্জুন ভারতের সবচেয়ে বড় সুপারস্টার। তিনি কংগ্রেসের হয়ে প্রচার চালাচ্ছেন।' তবে একটু খেয়াল করলেই দেখা যাবে, ভিডিওটি মূলত ২০২২ সালের
12:25 PM Apr 23, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: আমির খান, রণবীর সিংয়ের পর এবার ভোটের প্রচারে নামলেন পুষ্পা আল্লু অর্জুন। লোকসভা নির্বাচনের শুরুর সঙ্গে সঙ্গেই একাধিক নায়কের ডিপফেক ভিডিও ভাইরাল হয়েই চলেছে।প্রথমে ডিপফেক ভিডিওর শিকার হলেন সুপারস্টার আমির খান, পরে একই রাজনীতির দলের হয়ে ভোটের প্রচার করতে দেখা গেল রণবীর সিং কে। কিন্তু কোনটাই সঠিক নয়। আমির খান সঞ্চালিত এক দশক পুরোনো শো 'সত্যমেব জয়তে'-র একটি ক্লিপকে মর্ফ করা হয়েছে অর্থাৎ আধুনিক অ্যাপ্লিকেশনের কারসাজিতে আমিরের মুখে বসানো হয়েছে কংগ্রেসকে সমর্থনের কথা, তাঁদের ভোট দেওয়ার কথা। অন্যদিকে রণবীর সিংয়ের সম্প্রতি কাশিতে যাওয়ার একটি ভিডিওকে মর্ফ করে বানানো হয়েছে কংগ্রেসের সমর্থনে ভোট প্রচারের একটি ভিডিও। আর ডিপফেকগুলি যে অ্যাকাউন্ট গুলি থেকে ভাইরাল হয়েছে, সবার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। রণবীর সিংয়ের তরফ থেকে গতকাল অভিযোগ দায়ের হয়েছে।

এবার এই তালিকায় নাম লেখালেন তেলেগু সুপারস্টার আল্লু অর্জুন। যার আসন্ন ছবি 'পুষ্পা ২'-এর জন্যে এখন সবাই অপেক্ষায়। তার মধ্যেই বিপাকে পড়লেন নায়ক।লোকসভা নির্বাচন শুরুর সঙ্গে সঙ্গেই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সেলিব্রিটিদের ডিপফেক ভিডিওর সংখ্যা দ্রুত বাড়ছে। প্রতিদিনই কোন না কোন বিখ্যাত সেলিব্রেটির ছবি ও ভিডিও ভাইরাল হচ্ছে। নির্বাচনের সময় জনগণকে বিভ্রান্ত করতে এ ধরনের কৌশল অবলম্বন করছে রাজনৈতিক দলগুলি। এবার অভিনেতা আল্লু অর্জুনের অনুরূপ একটি ক্লিপ সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছে। ক্লিপটি শেয়ার করে দাবী করা হচ্ছে যে, তিনি কংগ্রেস পার্টির হয়ে প্রচার করছেন। কিন্তু ভিডিওটি সম্পূর্ণ AI দ্বারা নির্মিত এবং মিথ্যা। ভিডিওতে, আল্লু অর্জুনকে একটি খোলা টপ গাড়িতে দাঁড়িয়ে মানুষের দিকে হাত নেড়ে হাসতে দেখা যাচ্ছে। আর তার পাশে তাঁর স্ত্রী স্নেহা রেড্ডিকেও দেখা যাচ্ছে। দম্পতির আশেপাশেও অনেক মানুষকে দেখা যায়। ভিডিওটি শেয়ার করে ক্যাপশনে লেখা হয়েছে, 'আল্লু অর্জুন কংগ্রেসের সম্মানের জন্য মাঠে নেমেছেন। আল্লু অর্জুন ভারতের সবচেয়ে বড় সুপারস্টার। তিনি কংগ্রেসের হয়ে প্রচার চালাচ্ছেন।' তবে একটু খেয়াল করলেই দেখা যাবে, ভিডিওটি মূলত ২০২২ সালের।

 

যখন আল্লু অর্জুন নিউইয়র্কে গিয়েছিলেন। তিনি 'ইন্ডিয়া ডে প্যারেড'-এ ভারতের প্রতিনিধিত্ব করেছিলেন, আমেরিকায় ভারতীয় প্রবাসীদের দ্বারা আয়োজিত সবচেয়ে বিখ্যাত বার্ষিক অনুষ্ঠানগুলির মধ্যে একটি হল 'ইন্ডিয়া ডে প্যারেড'। সেখানে আল্লুকে গ্র্যান্ড মার্শাল উপাধিতেও সম্মানিত হয়েছিলেন। এর পরে, অভিনেতা নিজেই এই অনুষ্ঠান সম্পর্কিত ভিডিও শেয়ার করেন। এই দম্পতি নিউইয়র্কে ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উদযাপনও করেছিলেন। সেই ভিডিওটিই মর্ফ করা হয়েছে।আল্লু অর্জুনকে পরবর্তীতে দেখা যাবে, 'পুষ্প 2: দ্য রুল'-এ এ ছবির শুটিং শেষ পর্যায়ে। এই ছবিটি প্রেক্ষাগৃহে ১৫ আগস্ট মুক্ত পাবে। ছবিতে রশ্মিকা মান্দানাকেও দেখা যাবে।

Tags :
Allu arjun
Next Article