OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কাশীতে গিয়ে রাজনৈতিক দলের প্রচার, রণবীরের ভিডিও ঘিরে বিতর্ক তুঙ্গে

নমো ঘাটে বসেই নমোকে কটাক্ষ করে তিনি বলছেন, “মোদিজীর একমাত্র লক্ষ্য আমাদের দেশের দুঃখ-দুর্দশা উদযাপন করা। আমাদের দেশের বেকারত্ব, মূল্যবৃদ্ধ। আমাদের দেশ অন্যায়ের পথে দ্রুত এগিয়ে যাচ্ছে।
03:04 PM Apr 18, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: সুপারস্টার আমির খানের পর এবার রণবীর সিং। দেশজুড়ে ভোটের আবহ। এই লোকসভা নির্বাচনে জিততে কোনও দলই কসরত ছাড়ছে না। এ বার লোকসভা নির্বাচনে বহু তারকা প্রার্থীও রাজনৈতিক ময়দানে নেমেছে, আবার প্রার্থীও হয়েছে। বর্তমানে নির্বাচনে লড়ার জন্যে শাসক-বিরোধী উভয় দলেরই মোক্ষম অস্ত্র তারকারা। তবে তারকারা রাজনীতিতে নাম লেখাচ্ছেন ঠিকই, কিন্তু যাঁরা রাজনীতিতে জড়িয়ে নেই, তাঁদের নামেও 'ডিপফেক' ভিডিও বানিয়ে রাজনৈতিক দল প্রচার সারছেন। দিন কয়েক আগে বলিউড সুপারস্টার আমির খানের নামে একটি 'ডিপফেক ভিডিও' ভাইরাল হয়েছিল। যেখানে দেখা গিয়েছিল, কংগ্রেসের তরফ থেকে প্রচার সারছেন নায়ক। কিন্তু পরে জানা যায়, কোনও রাজনীতি দলের সঙ্গে যুক্ত নন আমার। বিষয়টি পুরোটা ফেক।

এবার একই রকম ঘটনায় নাম জড়াল রণবীর সিংয়ের। বর্তমানে বাবা হওয়ার আনন্দে কাজ থেকে দীর্ঘদিন ছুটি নিয়েছেন রণবীর সিং। দীপিকা পাড়ুকোনকে বিয়ে করার ৬ বছর পর বাবা হতে চলেছেন তিনি। দিন কয়েক আগেই কাশীতে মণিষ মালহোত্রার একটি ফ্যাশন শোয়ে অংশ নিয়েছিলেন রণবীর সিং। তাঁর সঙ্গে ছিলেন কৃতি স্যাননও, তাঁরা একসঙ্গে শোস্টপার হয়েছিলেন।এবার আরেক উঠকো ঝামেলায় তিনি। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, রণবীর মোদী বিরোধী রাজনৈতিক দলকে সমর্থন করছেন। ভিডিওটি অভিনেতার সাম্প্রতিক বারাণসী সফর থেকে এসেছে। যেখানে অভিনেতাকে দেখা যাচ্ছে, নমো ঘাটে বসেই নমোকে কটাক্ষ করে তিনি বলছেন, “মোদিজীর একমাত্র লক্ষ্য আমাদের দেশের দুঃখ-দুর্দশা উদযাপন করা। আমাদের দেশের বেকারত্ব, মূল্যবৃদ্ধ। আমাদের দেশ অন্যায়ের পথে দ্রুত এগিয়ে যাচ্ছে। তবে আমাদের নিজেদের অধিকার বুঝে নিতে হবে।”

 

এরপর অভিনেতা কংগ্রেসকে ভোট দেওয়ার কথা জানায়। ভিডিওটি ভাইরাল হওয়ার পরেই রে রে করে ছুটে আসে মোদী ভক্ত। জানায়, রামমন্দিরে নেমন্তন্ন পাননি বলেই কি ফুঁসছেন রণবীর। তাই কংগ্রেসকে ভোট দেওয়া কথা তাঁর মুখে? যদি ভিডিওটি ডিপফেক। সেদিন কাশীতে অনুষ্ঠানের আগে, দুই অভিনেতা বিশ্বনাথ মন্দির পরিদর্শন করেন এবং আধ্যাত্মিক অভিজ্ঞতা শেয়ার করে ছিলেন। এবার, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে রণবীরের একটি রাজনৈতিক দলকে সমর্থন করার AI-জেনারেটেড ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল। তবে ভিডিওটি "ভুয়ো"। এদিকে ৫৯ বছর বয়সী আমার খানের সাম্প্রতিক ডিপফেক ভিডিও নিয়েও তোলপাড় সোশাল মিডিয়ায়। মুম্বাই পুলিশের সাইবার ক্রাইম সেলের কাছে ইতিমধ্যেই অভিযোগও দায়ের হয়েছে। জানা গেছে যে এটি 'সত্যমেব জয়তে'-এর সময়ের অভিনেতার একটি AI-জেনারেটেড ভিডিও। যে শোটি তিনি প্রায় এক দশক আগে হোস্ট করেছিলেন।

Tags :
ranveer singh
Next Article