For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

এসি থেকে বাইরে বেরোলে নাকের মধ্যে সুড়সুড়ি, জেনে নিন কি করবেন

03:51 PM Apr 16, 2024 IST | Reshmi Khatun
এসি থেকে বাইরে বেরোলে নাকের মধ্যে সুড়সুড়ি  জেনে নিন কি করবেন
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : প্রচন্ড তাপপ্রবাহে থাকতে পারছেন না ? কখনো এসি কখনো বাইরে যাওয়া আসা লেগেই আছে? বাইরে আমাদের বেরোতেই হয় নিত্য প্রয়োজনে।কখনো ঘরের ঠান্ডা ‘এসি’ কখনো বা বাইরের ‘হিট ওয়েভ’ সহ্য করছে আমাদের শরীর।তাপমাত্রার পরিবর্তনের প্রতিক্রিয়ার ফলে যেমন একদিকে গরম বেড়েছে তেমনই বেড়েছে শারীরিক সমস্যাও। প্রচন্ড রোদ থেকে এসে এসি’তে ঢুকলে অনেকের প্রচুর সমস্যা হয়। তবে এগুলো এড়িয়ে না যাওয়ায় ভাল। অনেকের ক্ষেত্রে রোদ থেকে এসে এসি’তে ঢুকলে অত্যধিক কাশি হয়, বুকেও কষ্ট হয়। হাঁচির ক্ষেত্রেও তাই। সারা ক্ষণ নাকে সর্দি লেগেই আছে।তবে এতে গাদা গাদা ওষুধ খেলে কাজ হবে না। জেনে নিন কিছু ভাল উপায়।

Advertisement

হলুদ দুধ : হলুদের মধ্যে রয়েছে কারকিউমিন। যা অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টি-অক্সিড্যান্ট হিসেবে কাজ করে। রোগ প্রতিরোধ ব্যবস্থা বৃদ্ধি করতে ঘরোয়া এই টোটকা একেবারে সোনাই সোহাগা।

Advertisement

দুগ্ধজাত খাবার : দুগ্ধজাত খাবারগুলো বিজ্ঞানের ভাষায় প্রোবায়েটিকস হিসেবে পরিচিত। যেমন- দই, ঘোল, ছানা ইত্যাদি।

ভিটামিন 'বি' এবং 'সি' জাতীয় খাবার : এই ভিটামিনগুলো জলের সাথে মিশে যায়। এগুলো শরীরে জমা হয়না। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে খুবই কার্যকর এই জাতীয় খাবার।

পালং শাক :  এতে ফ্ল্যাভোনয়েড, ভিটামিন সি, ভিটামিন ই এবং বিভিন্ন খনিজ রয়েছে যা সক্রিয়ভাবে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সাহায্য করে।

সাইট্রাস ফল : কমলালেবু, লেবু, ট্যানজারিন এবং আঙ্গুর সহ সাইট্রাস ফল ভিটামিন সি সমৃদ্ধ।এগুলোতে রোগ প্রতিরোধ বাড়ে।

Advertisement
Tags :
Advertisement