For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কোচবিহারের পরেই দক্ষিণ দিনাজপুরে যাবেন মুখ্যমন্ত্রী, ৩০জানুয়ারি সভা বালুরঘাটে

আগামী ৩০ জানুয়ারি দক্ষিণ দিনাজপুরে যেতে পারেন মুখ্যমন্ত্রী। বালুরঘাট টাউন ক্লাবের মাঠে জনসভা ও বালুরঘাট স্টেডিয়ামে করতে পারেন প্রশাসনিক সভা।
09:44 AM Jan 25, 2024 IST | Koushik Dey Sarkar
কোচবিহারের পরেই দক্ষিণ দিনাজপুরে যাবেন মুখ্যমন্ত্রী  ৩০জানুয়ারি সভা বালুরঘাটে
Courtesy - Facebook and Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: চলতি মাসের শেষ লগ্নে উত্তরবঙ্গ(North Bengal) সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। আগামী ২৯ জানুয়ারি তিনি পা রাখবেন কোচবিহার জেলায়। ঠিক তার পরের দিন অর্থাৎ ৩০ জানুয়ারি তিনি যাবেন দক্ষিণ দিনাজপুরে(Dakshin Dinajpur District)। সেদিন তিনি বালুরঘাটের(Balurghat) টাউন ক্লাব মাঠে জনসভা করবেন। তবে সেদিন তিনি কোনও প্রশাসনিক বৈঠক করবেন কি না সেবিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত কিছু হয়নি। লোকসভা নির্বাচনের আগে দক্ষিণ দিনাজপুর জেলায় তৃণমূলকে চাঙ্গা করতে মমতা কী বার্তা দেন সেই দিকেই তাকিয়ে থাকবেন সকলে। গত লোকসভা নির্বাচনে অর্থাৎ উনিশের ভোটে বালুরঘাট আসনটি হাতছাড়া হয় তৃণমূলের(TMC)। জয়ী হয়েছিলেন বঙ্গ বিজেপির(Bengal BJP) বর্তমান সভাপতি সুকান্ত মজুমদার(Sukanta Majumdar)। এবারে যে বালুরঘাট থেকে তিনিই পদ্মপ্রার্থী হচ্ছেন তা নিয়ে কোনও সন্দেহ নেই। সেই জায়গায় দাঁড়িয়ে বিজেপিকে ধাক্কা দিয়ে বালুরঘাট ছিনিয়ে আনতে মমতা দলকে কোন রাস্তা দেখান সেই দিকেও তাকিয়ে থাকবেন সকলে।

Advertisement

দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল সূত্রে জানা গিয়েছে, সম্ভবত ৩০ জানুয়ারি জেলা সফরে আসছেন মুখ্যমন্ত্রী। তিনি বালুরঘাট জনসভা করবেন। পাশাপাশি প্রশাসনিক বৈঠক এবং একাধিক প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করতে পারেন। যদিও এখনও সবটা ঠিক হয়নি। তবে মুখ্যমন্ত্রীর আসার সম্ভাবনা থাকায় জেলা প্রশাসনের অন্দরে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রীর জনসভার জন্য বালুরঘাট টাউন ক্লাবের মাঠটি প্রাথমিক ভাবে ঠিক করা হলেও পাশাপাশি বালুরঘাট স্টেডিয়ামেও সেই সভা করা যাবে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বালুরঘাটের টাউন ক্লাব মাঠে জনসভা করে স্টেডিয়ামে প্রশাসনিক বৈঠক করতে পারেন মুখ্যমন্ত্রী। আর মুখ্যমন্ত্রীর এই সফরের প্রেক্ষাপটের মাঝেই তাঁকে চিঠি দিলেন সুকান্ত মজুমদার। সেই চিঠিতে তিনি বালুরঘাটে একটি মেডিকেল কলেজ স্থাপনের দাবি জানিয়েছেন।

Advertisement

মুখ্যমন্ত্রীকে দেওয়া চিঠিতে সুকান্ত লিখেছেন, ‘আমি বিশ্বস্ত সূত্রে জানতে পেরেছি যে, আপনি ৩০ জানুয়ারি দক্ষিণ দিনাজপুর জেলায় আসছেন। বালুরঘাটের সাংসদ হিসেবে আমি আপনাকে স্বাগত জানাচ্ছি। উত্তরবঙ্গের অন্যতম কৃষি প্রধান এই জেলার বেশিরভাগ মানুষ আর্থিকভাবে দুর্বল এবং নিম্নবিত্ত আয়ের। আর্থিকভাবে দুর্বল হওয়ায় এই জেলার মানুষজন সুচিকিৎসার জন্য বাইরে যেতে পারেন না। তার ফলে উপযুক্ত চিকিৎসার অভাবে অনেকেরই মৃত্যু হয়। মালদা, উত্তর দিনাজপুর, দার্জিলিং–সহ উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই সরকারি মেডিকেল কলেজ আছে। কিন্তু আজও দক্ষিণ দিনাজপুর জেলা সরকারি মেডিক্যাল কলেজ থেকে বঞ্চিত। তাই আপনাকে একান্ত অনুরোধ এই জেলায় একটি মেডিকেল কলেজ গড়ে তুলুন।’

Advertisement
Tags :
Advertisement