For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

'স্বতন্ত্র বীর সাভারকার'-এ অভিনয়ের জন্যে ১ টাকাও পারিশ্রমিক নেননি অঙ্কিতা

সম্প্রতি জানা গেল, সদ্য মুক্তিপ্রাপ্ত রণদীপ হুডার 'স্বতন্ত্র বীর সাভারকার'-এ অভিনয়ের জন্যে একটা টাকাও পারিশ্রমিক নেননি অঙ্কিতা লোখন্ডে।
05:50 PM Mar 27, 2024 IST | Sushmitaa
 স্বতন্ত্র বীর সাভারকার  এ অভিনয়ের জন্যে ১ টাকাও পারিশ্রমিক নেননি অঙ্কিতা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: পারিশ্রমিক না নিয়ে অভিনয়, বর্তমানে এমন উদাহরণের সাক্ষী হয়েছেন বলিউডের বেশ কয়েকজন প্রথম সারির তারকা। অ্যাটলি পরিচালিত 'জওয়ান' ছবিতে ক্যামিও চরিত্রে অভিনয় করেছিলেন দীপিকা পাড়ুকোন। তবে তাঁর স্বল্প সময়ের অভিনয় ছিল না, বেশ অনেকক্ষণ স্ক্রিনে দেখা গিয়েছিল নায়িকাকে। কিন্তু আশ্চর্যের বিষয়, তিনি এই ছবিতে অভিনয়ের জন্যে কোনরকম পারিশ্রমিক নেননি। এমনকী তাঁর স্বামীর ছবি 'সার্কাস'-এও একটি গানে অভিনয় করেছিলেন দীপিকা পাড়ুকোন। কিন্ত সেখানেও কোনও পারিশ্রমিক নেননি অভিনেত্রী। এমনটা শাহরুখ খানও বহু চলচ্চিত্রে করেছেন। পারিশ্রমিক ছাড়াই ছবিতে অভিনয় করেছিলেন। এবার বিনা পারিশ্রমিকে কাজ করার তালিকায় সংযুক্ত হল অভিনেত্রী অঙ্কিতা লোখন্ডের নাম।

Advertisement

'বিগ বস 17'-এর মাধ্যমে ব্যাপক খ্যাতি অর্জন করেছেন তিনি। সম্প্রতি জানা গেল, সদ্য মুক্তিপ্রাপ্ত রণদীপ হুডার 'স্বতন্ত্র বীর সাভারকার'-এ অভিনয়ের জন্যে একটা টাকাও পারিশ্রমিক নেননি অঙ্কিতা লোখন্ডে। 'পবিত্র রিস্তা'-খ্যাত অভিনেত্রী রিয়েলিটি টিভি শোতে সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনয়শিল্পীদের মধ্যে একজন। স্বতন্ত্র বীর সাভারকারে 'যমুনাবাই' চরিত্রে অভিনয় করে প্রচুর প্রশংসা পেয়েছেন তিনি। ছবিটি রণদীপ হুডার পরিচালনায় আত্মপ্রকাশকে চিহ্নিত করে। একটি সাক্ষাত্কারে ছবির পরিচালক বলেছেন, অঙ্কিতা এবং কঙ্গনা রানাউতই তাঁকে প্রথম চলচ্চিত্র নির্মাণ পেশা গ্রহণ করার জন্য অনুরোধ করেছিলেন। তিনি অঙ্কিতাকে 'সফেদ' ছবিতে কাস্ট করার ইচ্ছে প্রকাশ করেছিলেন কিন্তু তা সম্ভব হয়নি। যখন আমি মিস্টার বনসালির সঙ্গে একজন সিইও হিসেবে কাজ করতাম এবং আমি রাম-লীলা, বাজিরাও মাস্তানি, মেরি কম, গব্বর ইজ ব্যাক এবং রাউডি রাঠোড সহ-প্রযোজনা করেছিলাম, সেই সময় থেকে অঙ্কিতা আমার বন্ধু। তখন থেকেই সে আমাকে ছবি বানাতে অনুরোধ করেন। এবং জানিয়েছিলেন সন্দীপ যখনই সিনেমা বানাবেন, আমি তাতে অভিনয় করব। আর যখন রণদীপের ছবি প্রযোজনা করি, তখন আমাকে বেশ কিছু কষ্টের মধ্য দিয়ে যেতে হয়েছিল।

Advertisement

বীর সাভারকারে যমুনা বাঈ-এর চরিত্রে কাউকে পাচ্ছিলাম না। তখন সাভারকারে যমুনাবাই চরিত্রে কাজ করার ইচ্ছে প্রকাশ করেন। এবং বলেন, 'আমার একটি শর্ত আছে যে, আমি এই ছবির জন্য চার্জ নেব না। আমি কোনও চরিত্রের জন্য আপনার কাছ থেকে কোনো টাকা নিতে পারি না।' আমি তখন বলেছিলাম তুমি আমার সব ছবিতেই থাকো।" এই ছবির আগে 'ব্ল্যাক' -এ সঞ্জয় লীলা বনসালির সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে অমিতাভ বচ্চন তার পারিশ্রমিক মওকুফ করেছিলেন। দীপিকা পাড়ুকোন ফারাহ খানের পরিচালনায় 'ওম শান্তি ওম' দিয়ে আত্মপ্রকাশ করেন বলিউডে। কিন্তু জেনে অবাক হবেন যে, তিনি শাহরুখ খানের ছবির জন্য এক টাকাও নেননি। এছাড়াও রণবীর কাপুর-ক্যাটরিনা কাইফ রোমান্টিক কমেডি, আজব প্রেম কি গজব কাহানি এবং শাহরুখ খান-কাজলের রোমান্টিক নাটক 'কুছ কুছ হোতা হ্যায়'- এ তার ক্যামিও চরিত্রে অভিনয়ের জন্য সালমান খান কোনো টাকা নেননি।

Advertisement
Tags :
Advertisement