For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মোদির রোড-শোর পাল্টা পদযাত্রা মমতার, সাক্ষী উত্তর কলকাতা

এদিন যে রুট বা পথ ধরে মোদি রোড-শো করেছেন, সেই পথ ধরেই কাল পায়ে হাটঁবেন মমতা। বার্তা পরিষ্কার, বিনা যুদ্ধে নাহি দিব সূচাগ্র মেদিনী।
08:28 PM May 28, 2024 IST | Koushik Dey Sarkar
মোদির রোড শোর পাল্টা পদযাত্রা মমতার  সাক্ষী উত্তর কলকাতা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: আগামী ১ জুন দেশে অষ্টাদশ লোকসভা নির্বাচনের(Loksabha Election 2024) সপ্তম তথা শেষ দফার ভোটগ্রহণ(7th Phase Polling) রয়েছে। সেই দিনই বাংলার ৯টি লোকসভা কেন্দ্রে ভোট নেওয়া হবে। আর সেই লগ্ন যত এগিয়ে আসছে, খাস কলকাতার বুকে ভোটযুদ্ধের আঁচ ততই চড়ছে। এদিন অর্থাৎ মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi) উত্তর কলকাতায়(North Kolkata) রোড শো(Road Show) করেন সেখানকার বিজেপি প্রার্থী তাপস রায়ের হয়ে। এদিন দক্ষিণ কলকাতার বেহালায় সভা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee)। সেই সভা থেকেই মমতা জানিয়ে দেন, আগামিকাল তিনিও পদযাত্রা(Padayatra) করবেন উত্তর কলকাতায় সেখানকার তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে। সেই পদযাত্রা হবে শ্যামবাজার থেকে স্বামী বিবেকানন্দের বাসভবন অবধি, অর্থাৎ এদিন যে রুট বা পথ ধরে মোদি রোড-শো করেছেন, সেই পথ ধরেই কাল পায়ে হাটঁবেন মমতা। বার্তা পরিষ্কার, বিনা যুদ্ধে নাহি দিব সূচাগ্র মেদিনী।

Advertisement

তৃণমূল সূত্রে খবর, মমতা যে উত্তরে কলকাতায় পদযাত্রা করবেন তা আগেই ঠিক ছিল। তবে তা কবে হবে, কখন হবে আর কোন পথে তা হবে, সেটা চূড়ান্ত ছিল না। কিন্তু এদিন মমতা বেহালার সভা থেকেই জানিয়ে দেন, আগামিকাল অর্থাৎ বুধবারই তিনি পদযাত্রা করবেন, আর সেটাও শ্যামবাজার থেকে স্বামী বিবেকানন্দের বাসভবন অবধি। সেই হিসাবে আগামিকাল মমতার রোড-শো শুরু হবে শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে। শেষ হবে স্বামী বিবেকানন্দের বাড়িতে। উত্তর কলকাতার ভোট নিয়ে তৃণমূলের অন্দরে বিবিধ সমীকরণ আগে থেকেই কাজ করছে। লোকসভা ভোটের আগেই ওই কেন্দ্রের প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বিরোধিতা করে দল ছেড়েছেন তাপস রায়। তিনি গিয়ে বিজেপিতে যোগ দিয়েছে, সুদীপের বিরুদ্ধে প্রার্থীও হয়েছেন। মমতা তাঁকে নানা সভা থেকে নিশানাও বানাচ্ছেন। দেখার বিষয় শেষ হাসি কে হাসে।  

Advertisement

বুধবার কলকাতার বুকে মমতার এই পদযাত্রা ছাড়াও কলকাতাতেই তাঁর আরও তিনটি কর্মসূচি রয়েছে। দুপুর ১টা নাগাদ বারুইপুরের সাগর সঙ্ঘ মাঠে জনসভা করবেন মমতা। তার পর সেখান থেকেই সোজা চলে আসবেন উত্তর কলকাতায়। দুপুর ৩টে নাগাদ শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে শুরু হবে মমতার পদযাত্রা। সেই কর্মসূচি সেরে মেটিয়াবুরুজ এবং কালীঘাট মোড়ে দু’টি জনসভা করার কথা আছে তৃণমূল সুপ্রিমোর। সব মিলিয়ে খাস কলকাতায় ভোট যুদ্ধের আঁচ ক্রমেই চড়ছে।

Advertisement
Tags :
Advertisement