For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিশ্বকাপ উপহার দিয়ে টি টোয়েন্টি থেকে অবসর রোহিতেরও

02:31 AM Jun 30, 2024 IST | Sundeep
বিশ্বকাপ উপহার দিয়ে টি টোয়েন্টি থেকে অবসর রোহিতেরও
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ব্রিজটাউন: দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ১৭ বছর বাদে টি টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। দেশকে বিশ্বসেরা করেই আন্তর্জাতিক টি টোয়েন্টি থেকে অবসরের কথা ঘোষণা করেছিলেন বিরাট কোহলি। ম্যাচ সেরার পুরস্কার মঞ্চেই অবসরের কথা ঘোষণা করেছিলেন তিনি। আর কিং কোহলির অবসর ঘোষণার ধাক্কা কাটানোর টি টোয়েন্টি থেকে অবসরের কথা ঘোষণা করে দিলেন বিশ্বকাপজয়ী টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। কার্যত জোড়া দাক্কায় খানিকটা হলেও হতভম্ব ভারতীয় ক্রিকেট সমর্থকরা।

Advertisement

২০২২ সালে একদিনের বিশ্বকাপে দেশকে ফাইনালে তুলেও ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার কাছে পর্যুদস্ত হওয়ায় অধিনায়ক হিসাবে রোহিত শর্মাকে নিয়ে নানা প্রশ্ন উঠেছিল। এমনকি সাত মাস আগে আচমকাই আইপিএলে মুম্বই অধিনায়কের দায়িত্ব থেকেও সরিয়ে দেওযা হয় তাঁকে। কেন এখনও পদ আঁকড়ে রয়েছেন এবং ভারতীয় দলে নবীনদের সুযোগ দিতে জায়গা ছাড়ছেন না, সেই প্রশ্ন অহরহ ধেয়ে এসেছিল তাঁর দিকে। সমালোচকদের সমালোচনায় বার বার মেজাজ হারিয়েছেন। কিন্তু ব্রিজটাউনে এদিন দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ১৭ বছর বাদে দেশকে বিশ্বসেরা করার পরেই সমালোচকদের মোক্ষম জবাব দিয়েছেন ভারতীয় অধিনায়ক।

Advertisement

শনিবার ম্যাচ শেষে আনুষ্ঠানিক সাংবাদিক বৈঠক করার সময়েই সতীর্থ বিরাট কোহলির পদাঙ্ক অনুসরণ করে আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা করেন রোহিত। সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘এটাই ভারতের হয়ে আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ ছিল। এর পরে আমি আর দেশের হয়ে টি-টোয়েন্টি খেলব না। অবসরের সিদ্ধান্ত নেওয়ার জন্য এর চেয়ে ভাল মুহূর্ত হতে পারে না’। অধিনায়ক হিসাবে বিশ্বকাপ জিতেই যে তিনি অবসর নিতে চেয়েছিলেন তাও পরোক্ষে বুঝিয়ে দেন রোহিত শর্মা। তাঁর কথায়, ‘আমি বিশ্বকাপ জিততে মরিয়া ছিলাম। শেষ পর্যন্ত যে জিততে পেরেছি তার জন্য খুশি।’ তবে টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও অবশ্য একদিনের এবং টেস্টে দেশের হয়ে খেলা চালিয়ে যাবেন বলে জানিয়ে দিয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক।

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপ জয় যে ফ্লুকে ঘটেনি, তাও স্পষ্ট করে দিয়েছেন রোহিত। আবেগাপ্লুত কণ্ঠে তিনি বলেন, ‘হারতে-হারতে সবাই বুঝেছে কীভাবে কঠিন পরিস্থিতিতে মাথাঠাণ্ডা রেখে খেলতে হয়। এই জয় একটা দিনের নয়, গত ৩-৪ বছরের জয়। গত ৩-৪ বছরে যা পরিশ্রম করেছি তারই ফল পেলাম।’

Advertisement
Tags :
Advertisement