OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দইয়ের পর এবার হুগলীর ঘুগনিতে মুগ্ধ রচনা, খেলেন আবার খাওয়ালেনও

এদিন সাংবাদিকদের ক্যামেরার সামনে মুখোমুখি হয়ে হুগলীর আরেক প্রতিদ্বন্দ্বি লকেট চট্টোপাধ্যায়কে বিধে রচনা বলেন, 'আমি ছুটি নিয়ে আসিনি।আমি ওর মত নই ও তো ছুটি নিয়ে এসেছিল পাঁচ বছর আগে।
03:37 PM Mar 28, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: প্রচারে বেরিয়ে কখনও ঘুগনি খাচ্ছেন, কখনও দলের কর্মীদের খাবার বিলি করছেন। বাংলার দিদি নং ১-এর একেকটা কাণ্ডে রীতিমতো মুগ্ধ হয়ে যাচ্ছেন ভক্তরা। রচনা বন্দোপাধ্যায়ের এ রূপ রীতিমতো পরতে পরতে উপভোগ করছেন হুগলির মানুষজন। ১০ মার্চ আসন্ন লোকসভা নির্বাচনে ৪২ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে তৃণমূল। আর সেখানেই হুগলী কেন্দ্রের প্রার্থী রচনার নাম ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। নায ঘোষণার সঙ্গে সঙ্গেই মুখ্যমন্ত্রীর সঙ্গে Ramp-এ হেঁটে তাক লাগান বাংলার দিদি নং ১। যদিও জি বাংলার এই শোয়ের মাধ্যমে বাংলার মানুষের খুব কাছাকাছি চলে এসেছেন নায়িকা। কিন্তু এবার রাজনীতিতে ডেবিউ করে হুগলীর ঘরের মেয়ে হয়ে উঠলেন নায়িকা। রাজনীতিতে তিনি নবাগতা, কিন্তু কে বলবে!

তাঁর আদব কায়দা-চালচলন নেতা-নেত্রীর থেকে কোনও অংশে কম নয়। নিজের সমস্ত কাজ সেরে প্রতি সপ্তাহের শেষেই প্রচারে বেরিয়ে যান তিনি, হুডখোলা গাড়িতে হাত নাড়তে নাড়তে প্রচার সারেন। প্রচারে তাঁর মুখে একটাই বাণী, নারীশক্তি। দিন কয়েক আগেই অভিনেত্রী তাঁর দলের করর্মীদের খাবার পরিবেশন করেছিলেন হুগলীর একটি মন্দিরে। যে ভিডিওটি ঝড়ের বেগে ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এছাড়াও হুগলির মিষ্টিদই থেকে শুরু করে গুড় মিষ্টি সব স্বাদেরই প্রশংসা করেছেন তিনি। এবার তিনি হুগলির ঘুগনির প্রশংসা করলেন। এদিন প্রচারে বেরিয়ে ঘুগনি খেলেন এবং খাওয়ালেনও রচনা। বললেন এখানকার দইও ভালো ঘুগনিও ভালো। বৃহস্পতিবার পান্ডুয়ার শিখিরা চাপতা পঞ্চায়েতের বেলে গ্রামে ভোট প্রচারে গিয়েছিলেন রচনা বন্দ্যোপাধ্যায়।সেখানে রাস্তার পাশে গরম ঘুগনি বিক্রি হচ্ছে দেখেঈই দাঁড়িয়ে পড়েন তারকা নেত্রী। শুধু নিজেই ঘুগনি খান নি তিনি দলীয় কর্মীদেরও খাইয়েছেন।এরপর মাঠে আলু তোলা হচ্ছে দেখে জমিতে নেমে পরেন।

ক্ষেত মজুরদের সঙ্গে বসে গল্প জুড়ে দেন।পরে হুডখোলা গাড়িতে গ্রামে প্রচার করেন। এদিন সাংবাদিকদের ক্যামেরার সামনে মুখোমুখি হয়ে হুগলীর আরেক প্রতিদ্বন্দ্বি লকেট চট্টোপাধ্যায়কে বিধে রচনা বলেন, "আমি ছুটি নিয়ে আসিনি।আমি ওর মত নই ও তো ছুটি নিয়ে এসেছিল পাঁচ বছর আগে।আমি রাজনীতিতে নতুন কিন্তু মন থেকে করবো তো!আর মন থেকে যেটা করা যায় সেখানে জয়ী হওয়া যায়।' কয়েক দিন আগে সিঙ্গুরে তৃনমূল কর্মির বাড়িতে দই খেয়ে রচনা বলেছিলেন, 'সিঙ্গুরের জমির ঘাস খেয়ে গরু হৃষ্টপুষ্ট হয়।আর সেই গরুর দুধ থেকে ভালো দই হয়।আমি যখনই বাড়ি যাব তখন দই নিয়ে যাব।আর আজ ঘুগনি খেয়ে বলেন,খুব ভালো ঘুগনি।আমার বাড়ির থেকেও ভালো।এখানে সবই ভালো ঘুগনীয় ভালো।আমি তো শুধু খাওয়ার মধ্যেই আছি।নিজে খাচ্ছি অন্যদেরও খাওয়াচ্ছি। মেয়েদেরকেই বেশি প্রাইওরিটি দেবেন সবাই।' এদিকে রচনাকে ঠুকে লকেট চট্টোপাধ্যায় বলেছেন, রচনা বন্দ্যোপাধ্যায় ছুটি নিয়ে এসেছেন হেরে গিয়ে আবার দিদি নম্বর ওয়ান চলবে।রাজনীতিতে একেবারেই অনভিজ্ঞ।

Tags :
rachana banerjee
Next Article