OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সাতসকালে মেট্রোয় মরণঝাঁপ, থমকালো পরিষেবা, ভোগান্তি যাত্রীদের

ঘটনার জেরে এখন কবি সুভাষ থেকে মহানায়ক উত্তম কুমার এবং সেন্ট্রাল থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত বিক্ষিপ্ত পরিষেবা চালু রয়েছে মেট্রোয়।
09:55 AM Dec 07, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: কাজের দিনে সাতসকালে আবারও আত্মহত্যার চেষ্টা(Attempt to Suiside) কলকাতার মেট্রোয়(Kolkata Metro)। বৃহস্পতিবার সকাল ৮:৫০ নাগাদ মেট্রোর লাইনে ঝাঁপ দেন এক ব্যক্তি। আর তার জেরে পাতালরেল পরিষেবায় বিভ্রাট। আর তার জেরে মাঝখান থেকে ভোগান্তির মুখে পড়লেন যাত্রীরা(Passengers)। এই নিয়ে পর পর ৩ দিন এই ধরনেরই ভোগান্তির শিকার হলেন যাত্রীরা। মঙ্গলবার এবং বুধবার থার্ড লাইনে প্রযুক্তিগত সমস্যার জন্য থমকেছিল কলকাতার Lifeline। আজ আত্মহত্যার চেষ্টার ঘটনায় ফের বন্ধ মেট্রো পরিষেবা। এই ঘটনার জেরে এখন কবি সুভাষ(Kabi Subhash) থেকে মহানায়ক উত্তম কুমার(Mahanayak Uttam Kumar) এবং সেন্ট্রাল(Central) থেকে দক্ষিণেশ্বর(Dakshineshwar) পর্যন্ত বিক্ষিপ্ত পরিষেবা চালু রয়েছে মেট্রোয়। বাকি অংশে বন্ধ রয়েছে পরিষেবা।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল ৮টা ৫০ মিনিটে রবীন্দ্র সদন স্টেশনে দমদমমুখী একটি মেট্রো ঢোকার সময়ে আপ লাইনে ঝাঁপ দেন এক ব্যক্তি। সঙ্গে সঙ্গে থামিয়ে দেওয়া হয় মেট্রো। আপৎকালীন দরজা খুলে যাত্রীদের নামিয়ে দেওয়াও হয়। ঘোষণা হয়ে যাওয়ার বেশ কিছু সময় পর আপৎকালীন দরজা খোলে। যাত্রীদের নামিয়ে মেট্রো খালি করে দেওয়া হয়। আপাতত কবি সুভাষ বা নিউ গড়িয়া থেকে উত্তম কুমার বা টালিগঞ্জ পর্যন্ত এবং সেন্ট্রাল থেকে দক্ষিণেশ্বর স্টেশন পর্যন্ত মেট্রো পরিষেবা সচল রয়েছে। রবীন্দ্র সরোবর থেকে চাঁদনি চক পর্যন্ত মেট্রো পরিষেবা আপাতত বন্ধ রয়েছে।

আপ এবং ডাউন লাইনে দাঁড়িয়ে রয়েছে অন্তত ৪টি মেট্রো। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, পাওয়ার ব্লক অর্থাৎ বৈদ্যুতিন সংযোগ বিচ্ছিন্ন করে রবীন্দ্র সদন স্টেশনের ওই অংশে কাজ চলছে। তবে ঝাঁপ দেওয়া ব্যক্তিকে উদ্ধার করা গিয়েছে কি না, উদ্ধার করলেও জীবিত অবস্থায় উদ্ধার করা গিয়েছে কি না, এখনও স্পষ্ট নয়। মেট্রোর তরফে জানানো হয়েছে, ঝাঁপ দেওয়া ব্যক্তির বয়স ৩০। মেট্রো কর্তাদের দাবি, ৯ টা ৪৮ মিনিটে নর্থ সাউথ গোটা রুটে পরিষেবা স্বভাবিক হয়েছে।

Tags :
Attempt to SuisideCentralDakshineshwar.Kabi Subhashkolkata MetroLifelineMahanayak Uttam KumarPassengers.
Next Article