For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

২৬ দিন পর ফের ভাটপাড়ার রিলায়েন্স জুট মিল খুলছে

04:38 PM Nov 27, 2023 IST | Subrata Roy
২৬ দিন পর ফের ভাটপাড়ার রিলায়েন্স জুট মিল খুলছে
Advertisement

নিজস্ব প্রতিনিধি,ভাটপাড়া: শ্রমিক মালিক অসন্তোষের জেরে গত ২৬ দিন ধরে বন্ধ ছিল ভাটপাড়ার রিলায়েন্স জুট মিল। অবশেষে সোমবার থেকে মিল খোলার নোটিশ জারি করল ভাটপাড়া রিলায়েন্স জুটমিল(Reliance Jute Mill) কর্তৃপক্ষ। এর ফলে কাজ ফিরে পেল এই মিলের প্রায় পাঁচ হাজার শ্রমিক। মূলত গত ১ নভেম্বর ২০২৩ শ্রমিক মালিক অসন্তোষের জেরে আচমকা টেম্পোরারি সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ দিয়ে মিলটি বন্ধ করে দেয় মিল কর্তৃপক্ষ।

Advertisement

আর তারপর থেকেই মিল খোলার দাবিতে সব রাজনৈতিক দল আন্দোলন শুরু করে । রাস্তা অবরোধ হয় ভাটপাড়ায়। আন্দোলনের পর এই মিল নিয়ে ফের রবিবার দীর্ঘ বৈঠকের পর খুলে যায়। সোমবার থেকে এই মিলের মেনটনেন্স এর কাজ শুরু হয় এবং ২ ডিসেম্বর থেকে সম্পূর্ণ উৎপাদন শুরু হবে এই মিলে।ফলে দীর্ঘদিন মিল বন্ধ থাকার পর ফের এই মিল খুলে যাওয়ায় খুশির হাওয়া শ্রমিক মহলে। সবকটি রাজনৈতিক দল দাবি করেছে এই মিল শ্রমিকদের স্বার্থ অক্ষুন্ন রেখে উৎপাদন প্রক্রিয়া চালিয়ে যাবে।

Advertisement

স্থানীয় তৃণমূলের কাউন্সিলর দাবি করেন, রাজ্যের মুখ্যমন্ত্রী(CM) স্পষ্ট নির্দেশ দিয়েছিলেন মিল চলাকালীন যদি কোন সমস্যা তৈরি হয় তা টেবিলে আলোচনার মাধ্যমে মেটাতে হবে। কিন্তু বন্ধ করা যাবে না। সম্প্রতি ওই মিলের শ্রমিকরা ভাটপাড়ায়(Bhatpara) রাস্তা অবরোধ করে অবিলম্বে মিল খোলার দাবি জানালে প্রশাসনের পক্ষ থেকে এক সপ্তাহ সময় চাওয়া হয়েছিল। সেই নির্দিষ্ট সময়ের মধ্যেই মিল খোলার সিদ্ধান্ত গ্রহণ করা খুশি সকলে। ওই মিলের ৫ হাজার শ্রমিকের পরিবার তাই নতুন করে কারখানার ভো শব্দ শোনার অপেক্ষায় রয়েছে।

Advertisement
Tags :
Advertisement