OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ফের রেল ধর্মঘটের ডাক, যাত্রী দুর্ভোগের আশঙ্কা

02:21 PM Feb 29, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : আগামী পয়লা মে শ্রমিক দিবসের দিন থেকে অনির্দিষ্টকালের জন্য রেল ধর্মঘটের ডাক দিয়েছে রেলওয়ে মেনস ফেডারেশন। তাদের সঙ্গে ৬৪টি কেন্দ্রীয় সরকারি কর্মচারী সংগঠন এই ধর্মঘটে সামিল হবে বলে জানা গিয়েছে। রেলের এই ধর্মঘটের ফলে চরম দুর্ভোগের শিকার হতে পারেন সাধারণ মানুষ।

রেলওয়ে মেনস ফেডারেশনের তরফে জানা গিয়েছে, আগামী ১৯ মার্চ কেন্দ্রকে আরও একটি নোটিশ দেওয়া হবে। তাতেও যদি কেন্দ্র সাড়া দেয় তাহলে আগামী পয়লা মে থেকে লাগাতার রেল ধর্মঘট শুরু হবে। পুরনো পেনশন ব্যবস্থা ফিরিয়ে আনার দাবিতে লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছে রেলওয়ে মেনস ফেডারেশন। এবার সেই আন্দোলনের ঝাঁঝই আরও বাড়তে চলেছে। এর আগে ১৯৭৪ সালে রেল ধর্মঘট হয়েছিল। সেই সময় টানা কুড়ি দিন দিন ধরে রেল ধর্মঘট চলেছিল। এবার ফের ধর্মঘটের পথে যেতে চলেছে রেলওয়ে মেনস ফেডারেশন।

রেলওয়ে মেনস ফেডারেশনের সাধারণ সম্পাদক শিবগোপাল মিশ্র জানান, পুরনো পেনশন ব্যবস্থা ফিরিয়ে আনার দাবিতে দীর্ঘদিন ধরেই আন্দোলন চালাচ্ছিলেন জেএফআরওপিএস। এই দাবিতে দিল্লিতে ধরনা হয়। এরপরে মিছিলও করা হয়েছিল। কিন্তু এতকিছুর পরও কেন্দ্রীয় সরকারের কোনও টনক নড়েনি। শেষপর্যন্ত রেল ধর্মঘটের পথে যেতে হচ্ছে তাঁদের।

 

Tags :
RailRail striketransport
Next Article