For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বসিরহাটের এসডি পিও' র দায়িত্বে ফিরলেন আমিনুল, ভোট মিটতেই ৪ পুলিশ অফিসার ফিরলেন পুরোনো পদে

04:26 PM Jun 11, 2024 IST | Subrata Roy
বসিরহাটের এসডি পিও  র দায়িত্বে ফিরলেন আমিনুল  ভোট মিটতেই ৪ পুলিশ অফিসার ফিরলেন পুরোনো পদে
Advertisement

নিজস্ব প্রতিনিধি: লোকসভা ভোট পর্বতেই আবার রাজ্য পুলিশে মঙ্গলবার রদবদল ঘটানো হল। পূর্ব মেদিনীপুরের কাঁথির এসডিপিও(SDPO) পদে ফেরানো হল দিবাকর দাসকে(Dibakar Das)। দার্জিলিঙের ডিএসপি পদে ফের বহাল হলেন আজহারউদ্দিন খান(Azaharuddin Khan)। বসিরহাট পুলিশ জেলার মিনাখাঁয় ফেরানো হল আমিনুল ইসলাম খানকে(Aminul Islam Khan)। আমিনুল ইসলাম ফের সন্দেশখালি থানার অন্তর্গত এলাকার এসডিপিওর পদে দায়িত্ব ফিরে পেলেন। নির্বাচনের আগে এই অফিসারদের বদলির নির্দেশ দিয়েছিলেন কমিশন।

Advertisement

নির্বাচনের সঙ্গে সম্পর্ক নেই এমন সব পদে পাঠানো হয়েছিল এইসব পুলিশকর্তাদের। সন্দেশখালি তথা মিনাখাঁর এসডি পিও'র পদ থেকে সরানো হয়েছিল আমিনুলকে। কারণ তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কমিশনের নির্দেশে আমিনুলকে বদলি করা হয়েছিল পশ্চিমবঙ্গের গোয়েন্দা বিভাগের যুগ্ম সহকারী ডিরেক্টর পদে। অপরদিকে বসিরহাটের এসডিপিও পদে পাঠানো হয়েছিল অমিতাভকে হাওড়া গ্রামীণের ডিএসপি পদ থেকে।

Advertisement

অমিতাভকে পাঠানো হয়েছিল বসিরহাটের এসডিপিও(SDPO) পদে। পূর্ব মেদিনীপুর জেলার কাঁথির এসডিপিও দিবাকরকে বদলি করা হয়েছিল আইবি দফতরে। নির্বাচনে নির্দেশ অনুযায়ী কাঁথির নতুন এস ডি পিও করা হয় আজাহারকে।তিনি দার্জিলিংয়ের ডিএসপি ছিলেন। সেই আজাহার আবার তিনি ফিরলেন তার পুরনো পদে।মঙ্গলবার চারজন এসডিপিওর পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলার পুলিশ সুপারকেও বদলি করা হয়। ভোটের সময় কমিশনের নির্দেশে ওই জেলার পুলিশ সুপারের দায়িত্ব নিয়েছিলেন সৌম্যদীপ ভট্টাচার্য। তাকে সরিয়ে পূর্ব মেদিনীপুর জেলার পুলিশ সুপার করা হয় অমিত বর্মাকে।প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে, এর পাশাপাশি আর যে যে থানার ওসিদে'র কমিশন বদলি করেছে তাদেরকেও ফিরিয়ে আনা হবে খুব শীঘ্রই পুরনো পদে।

Advertisement
Tags :
Advertisement