OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

অবৈধ দোকান উচ্ছেদকে ঘিরে রণক্ষেত্র নিউটাউন

03:23 PM Dec 23, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : অবৈধ দোকান উচ্ছেদকে ঘিরে উত্তেজনা ছড়াল নিউটাউনের ঝিলপাড়ে। উচ্ছেদ করতে হিডকো কর্মীদের বাধা দেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থলে যায় নিউটাউন থানার বিশাল পুলিশবাহিনী। এরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শনিবার নিউটাউনের ঝিলপাড় এলাকায় অবৈধভাবে গজিয়ে ওঠা দোকান উচ্ছেদ করতে যায় হিডকো কর্মীরা। তখনই এলাকার দোকানদার ও স্থানীয় বাসিন্দারা হিডকো কর্মীদের বাধা দেয়। দুপক্ষের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে তা হাতাহাতিতে গিয়ে পৌঁছোয়। স্থানীয় বাসিন্দারা হিডকো কর্মীদের মারধর করেন। পাশাপাশি হিডকোর লোকজনদের বিরুদ্ধেও দোকানদারদের মারধর করার অভিযোগ ওঠে। দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনায় মহিলা সহ বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও খবর পাওয়া গিয়েছে।

উচ্ছেদ হওয়া দোকানদারদের মধ্যে একজন জানিয়েছেন, কোনও নোটিশ না দিয়েই শনিবার এই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এর আগে এলাকায় অন্য যে দোকানগুলি ছিল, সেগুলি তুলে দিতে দু মাস আগে থেকে নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু এক্ষেত্রে কিন্তু কোনও নোটিশ দেওয়া হয়নি। একইসঙ্গে অভিযোগের সুরেই ওই দোকানদার জানান, উচ্ছেদ করতে শুধু হিডকো থেকেই লোক আসেনি। অনেক বাইরে থেকেও লোক আনা হয়েছিল।

এদিন উচ্ছেদ হওয়া আরেক দোকানদার জানান, ‘আমরা প্রশাসনের কাছে সময় চেয়েছিলাম। আমরা চেয়েছিলাম, আমাদের পুনর্বাসনের জন্য ব্যবস্থা করা হোক। কিন্তু প্রশাসন কোনও সময় দেয়নি। উল্টে দোকান এসে ভেঙে দিয়েছে।‘

Tags :
Newtownnewtown agitationnewtown incident
Next Article