For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কংগ্রেসের পরে ১১ কোটি টাকা শোধের আয়কর নোটিশ পেল সিপিআই

06:25 PM Mar 29, 2024 IST | Sundeep
কংগ্রেসের পরে ১১ কোটি টাকা শোধের আয়কর নোটিশ পেল সিপিআই
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: ‘রাজনৈতিক প্রভুদের’ খুশ  করতে বিরোধী শিবিরের বিরুদ্ধে নখদাঁত বের করে ঝাঁপাল দেশের সবচেয়ে দুর্নীতিগ্রস্থ হিসাবে অভিযুক্ত আয়কর দফতর। কংগ্রেসের পরে এবার ১১ কোটি টাকা পরিশোধের নির্দেশ দিয়ে সিপিআইকে চিঠি পাঠাল নির্মলা সীতারমনের অধীনস্ত দফতর। ওই চিঠি পেয়েই কার্যত মাথায় হাত সিপিআই নেতৃত্বের। আয়কর দফতরের ‘কর সন্ত্রাস’ এর বিরুদ্ধে আইনি পরামর্শ নিতে শুরু করেছেন ডি রাজারা।

Advertisement

সিপিআইয়ের কাছে পাঠানো চিঠিতে আয়কর দফতরের পক্ষ থেকে দলের ব্যবহৃত এক পুরনো প্যান কার্ডের নম্বর উল্লেখ করে কর না মেটানোর কথা উল্লেখ করা হয়েছে। এমনকি ওই কয়েক বছরের বকেয়া কর, তার উপরে সুদ এবং জরিমানা মিলিয়ে ১১ কোটি টাকা অবিলম্বে পরিশোধের নির্দেশ দেওয়া হয়েছে। ওই চিঠি পাওয়ার পরেই আইনজীবীদের সঙ্গে শলা-পরামর্শ শুরু করেছেন সিপিআইয়ের শীর্ষ নেতৃত্ব। শুধু তাই নয়, আয়কর দফতর দলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করতে পারেন, সেই আশঙ্কায় অবিলম্বে বিভিন্ন ব্যাঙ্কে থাকা দলীয় অর্থও তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

Advertisement

উল্লেখ্য, শুক্রবারই কংগ্রেসকে চিঠি পাঠিয়ে ১৮২৩ কোটি টাকা পরিশোধের নির্দেশ দিয়েছিল আয়কর দফতর। ওই নোটিশ পেয়েই আয়কর দফতরের বিরুদ্ধে কর সন্ত্রাসের অভিযোগ তুলেছিল কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। তার ঘণ্টাখানেকের মধ্যেই তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সাকেত গোখেলে ‘এক্স’ হ্যান্ডেলে জানিয়েছিলেন গত ৭২ ঘন্টায় আয়কর দফতর থেকে তিনি ১১টি নোটিশ পেয়েছেন।

Advertisement
Tags :
Advertisement