OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

প্রথম মহিলা এডিসি হিসেবে  নিয়োগ পেলেন বায়ু সেনার মণীষা পাধি

01:31 PM Dec 06, 2023 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ দেশের প্রথম মহিলা এইড ডি ক্যাম্প হিসেব নিযুক্ত হলেন এয়ার ফোর্সের স্কোয়াড্রন লিডার মণীষা  পাধি।  ২৯ নভেম্বর আর্মড ফোর্সেস থেকে মণীষা পাধিকে এডিসি নিযুক্ত করা হয়। মিজোরামের রাজ্যপাল কম্ভমপতি হরি বাবু এইড ডি ক্যাম্পে নিযুক্ত করেন মণীষাকে । রাজভবনে বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে তাঁকে নিযুক্ত করা হয়। নতুন এই পোস্টিংয়ের আগে মনীষা পাধি বিদার, পুনে এবং ভাতিন্ডার এয়ার ফোর্স স্টেশনে নিযুক্ত  ছিলেন।  

রাজভবনে এই বিশেষ অনুষ্ঠানে অভিনন্দন জানিয়ে গভর্নর ডঃ হরি বাবু কুম্ভপতি জানিয়েছেন, "স্কোয়াড্রন লিডার মনীষা পাধিকে তার এইড-ডি-ক্যাম্প হিসাবে নিয়োগের জন্য আন্তরিক অভিনন্দন। আমি মণীষার এই ক্ষেত্রে সুন্দর ভবিষ্যৎ কামনা করছি।"পাশাপাশি  মহিলাদের সমর্থনের উপর জোর দিয়ে গভর্নর আরও বলেন, " মণীষার নিয়োগ শুধুমাত্র একটি মাইলফলক নয় বরং মহিলাদের লিঙ্গ নিয়ম ভঙ্গ করে এবং বিভিন্ন ক্ষেত্রে তাদের চিহ্ন তৈরি করার একটি উদযাপনও, তাই আসুন আমরা এই ঐতিহাসিক অর্জন উদযাপন করি।"

প্রসঙ্গত, ভারতবর্ষে এইড ডি ক্যাম্প একটি সম্মান। দেশের প্রধান কার্যকর্তা যেমন আর্মি চিফ, নেভি চিফ এবং এয়ার স্টাফদের ক্ষেত্রে ৩ জন করে অ্যাড ডি ক্যাম্প থাকেন। এইড ডি ক্যাম্প অর্থ হল বিশেষ পদাধীকারীদের সহকারী অফিসার। যারা বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে পদাধীকারীকে সহায়তা করে থাকেন।

Tags :
Aide-De-CampAir forceAir force officerFirst WomanGovernor of Mizoramindian Air ForceManisha PadhiMizoram
Next Article