For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

২০ ঘন্টা ফ্লাইট বিলম্বের কারণে এয়ার ইন্ডিয়াকে শোকজ ডিজিসিএ'র

যে ফ্লাইটগুলি বিলম্বিত হয়েছিল এবং কেবিনে অত্যাধিক গরমের কারণে যাত্রীরা অস্বস্তিতে পড়েছিল, তাঁর কারণ কি? যাত্রীদের যথাযথ যত্ন নিতে বারবার ব্যর্থ হচ্ছে কেন বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া?
04:00 PM May 31, 2024 IST | Susmita
২০ ঘন্টা ফ্লাইট বিলম্বের কারণে এয়ার ইন্ডিয়াকে শোকজ ডিজিসিএ র
Advertisement

নিজস্ব প্রতিনিধি: দিল্লি-সানফ্রান্সিসকো ফ্লাইট ২০ ঘন্টা বিলম্বের পরে এয়ার ইন্ডিয়াকে নোটিশ জারি করল অসামরিক বিমান পরিবহন মন্ত্রক। দিল্লি বিমানবন্দরের ভিজ্যুয়ালগুলিতে স্পষ্ট দেখা যায়, ২০ ঘন্টা বিলম্বের জন্যে ভুগতে হয় ফ্লাইটের যাত্রীদের। তাঁদের কাউকে অ্যারোব্রিজ করিডোরে শুয়ে থাকতে দেখা যায়, এবং অনেকেই তীব্র গরম সইতে না পেরে বিমানের ভিতরেই অজ্ঞান হয়ে পড়ে যায়। কেননা তখন বিমানে শীততাপ নিয়ন্ত্রিত ব্যবস্থা ছিল না। সবটাই বিমানবন্দরের ভিজ্যুয়ালগুলিতে ফুটে ওঠে। জানা গিয়েছে, ফ্লাইটটি পরিচালনামূলক কারণে ২০ ঘন্টা বিলম্বিত হয়। যদিও সমস্যাটি সমাধানের সময়, ফ্লাইটে ডিউটি ​​সময় বেঁধে দেওয়া হয় এয়ার ইন্ডিয়ার কর্মকর্তাদের। এই মূহুর্তে দিল্লিতে তাপপ্রবাহ চলছে ৫০ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement

অসামরিক বিমান পরিবহন মন্ত্রক এয়ার ইন্ডিয়াকে শোকজ নোটিশ পাঠিয়ে বলেছে, রেকর্ড ভাঙা তাপমাত্রার মধ্যে কেন যাত্রী সুরক্ষার ব্যবস্থা নেওয়া হয়নি। কেন যাত্রীদের দুর্ভোগ কমানোর ব্যবস্থা নেওয়া হয়নি? তিনি ফ্লাইট বিলম্বের কারণ জানতে চেয়েছে এয়ার ইন্ডিয়ার কর্মকর্তাদের কাছ থেকে। নোটিশে কৈফিয়ত চাওয়া হয়েছে যে, "শুক্রবার সকালে দিল্লি-সানফ্রান্সিসকো ফ্লাইট বিলম্বের বিষয়টি ডিজিসিএ'র নজরে এসেছে। যে ফ্লাইটগুলি বিলম্বিত হয়েছিল এবং কেবিনে অত্যাধিক গরমের কারণে যাত্রীরা অস্বস্তিতে পড়েছিল, তাঁর কারণ কি? যাত্রীদের যথাযথ যত্ন নিতে বারবার ব্যর্থ হচ্ছে কেন বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া? বারবার বোর্ডিং অস্বীকৃতি, ফ্লাইট বাতিল এবং ফ্লাইটে বিলম্বের কারণ দেখা দিচ্ছে। এয়ারলাইনস যাত্রীদের সুবিধা প্রদানের বিধানগুলি কেন মেনে চলছে না? তাই এবার এয়ার ইন্ডিয়াকে এত কিছুর কারণ দর্শানোর জন্য বলা হচ্ছে।"

Advertisement

তবে এক্ষুনি উল্লিখিত লঙ্ঘনের জন্য এয়ারলাইনের বিরুদ্ধে এনফোর্সমেন্ট অ্যাকশন শুরু করা হবে না৷ এয়ার ইন্ডিয়ার উত্তরটি আগামী ৩ দিনের মধ্যে জানতে চেয়েছে বিমান পরিবহন মন্ত্রক। উল্লেখ্য, এদিন বিলম্বিত বোয়িং 777 বিমানটিতে প্রায় ২০০ জন যাত্রী ছিলেন। পরে সেখানে অন্য একটি ফ্লাইটে তাঁদের স্থানান্তরিত করা হয়। মুলত ফ্লাইটটির বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটে নাগাদ ওড়ার কথা ছিল। প্রথমে, প্রযুক্তিগত ত্রুটির কারণে বিমানটি পরিবর্তন করা হয়। এবং পরে যাত্রীদের অন্য বিমানে ওঠানো হয়, যেখানে শীতাতাপ নিয়ন্ত্রণ ব্যবস্থা কাজ করছিল না। ফলস্বরূপ উড়োজাহাজে থাকা কয়েকজন অজ্ঞান হয়ে পড়ে। বিমানটিতে বয়স্ক মানুষ এবং শিশু ছিল, যারা অস্বস্তি বোধ করছিল। একজন মহিলা যাত্রী বলেন, সংশোধিত বিমানের প্রস্থানের সময় ছিল সকাল ৮ টা, যার জন্য যাত্রীরা প্রায় ৭.২০ টায় বিমানে উঠে পড়েন। কিন্তু সেই বিমানে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা কাজ না করায় যাত্রীরা বিক্ষুব্ধ হয়ে প্রায় ঘণ্টাখানেক পর বেরিয়ে আসেন। বিমানবন্দরে ফেরার জন্য গেট খোলার আগে যাত্রীদের প্রায় এক ঘণ্টা অ্যারোব্রিজে অপেক্ষা করতে হয়েছিল।

Advertisement
Tags :
Advertisement