For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আইনি বিপাকে অজয় দেবগনের 'ময়দান', ছবির বিরুদ্ধে গল্প চুরির অভিযোগ

আমি আমার লিঙ্কডইন পোস্টের মাধ্যমে অ্যাড ডিরেক্টর সুখদাস সূর্যবংশীর সঙ্গে যোগাযোগ করেছিলাম। তিনি আমাকে বোম্বে ডেকে স্ক্রিপ্ট দেখেন
04:12 PM Apr 10, 2024 IST | Sushmitaa
আইনি বিপাকে অজয় দেবগনের  ময়দান   ছবির বিরুদ্ধে গল্প চুরির অভিযোগ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: কিংবদন্তি ফুটবল কোচ সৈয়দ আবদুল রহিমের অবিশ্বাস্য জীবনীর উপর ভিত্তি করে নির্মিত হয়েছে 'ময়দান'। আগামিকাল মুক্তি পাবে অজয় দেবগনের বহু প্রতীক্ষিত সিনেমা 'ময়দান'। যেখানে তিনি ফুটবল কোচ সৈয়দ আবদুল রহিমের চরিত্রে অভিনয় করবেন অজয় দেবগন। ছবিতে প্রধান ভূমিকায় আরও অভিনয় করছেন, প্রিয়ামণি, নীতীশ গোয়েল, কীর্তি সুরেশ প্রমুখ। যাই হোক, মুক্তির আগেই ময়দান নিয়ে বিতর্ক তুঙ্গে। কাহিনী চুরির অভিযোগ। ছবিটি ১০ এপ্রিল মুক্তি পাওয়ার কথা থাকলেও মুক্তি পাবে ১১ এপ্রিল। কিন্ত তার আগেই ছবিটি আইনি বাধার সম্মুখীন হয়েছে। অভিযোগ, ছবিটি মহীশূর আদালত দাবি করছে যে, ছবির নির্মাতারা কর্ণাটকের একজন চিত্রনাট্যকারের স্ক্রিপ্ট চুরি করেছে।

Advertisement

সেই দাবিতেই ছবি মুক্তি বন্ধ করার নির্দেশ দিয়েছে আদাহত৷ মহীশূরের প্রধান জেলা ও দায়রা আদালত মহীশূরে একজন স্ক্রিপ্ট লেখক অনিল কুমার, অজয় ​​দেবগন অভিনীত ময়দানের মুক্তি নিষিদ্ধ করার দাবি তুলেছেন। অনিল কুমার দাবি, তিনি ১৯৫০ সাল ফিফা বিশ্বকাপ থেকে ভারতীয় ফুটবল দলের বহিষ্কারের বিষয়ে একটি গল্প লিখেছিলেন এবং একই গল্পটি বোম্বেতে স্ক্রিন রাইটার্স অ্যাসোসিয়েশনে পাডান্ডুকা শিরোনামে নিবন্ধিত হয়েছিল। এমনকি তিনি তাঁর স্ক্রিপ্ট লিঙ্কডইনেও আপলোড করেছিলেন। সেখান থেকেই নির্মাতারা ছবির কাহিনী চুরি করেছে। ময়দানের সহকারী পরিচালক সুখদাস সূর্যবংশী ২০১৯ সালে তাঁর সঙ্গে আলাপচারিতা করেছিলেন এবং উভয়েই অনিল কুমারকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, তিনি তাঁকে আমির খানের সঙ্গে একটি সিনেমা তৈরি করারও প্রতিশ্রুতি দিয়ে ছিলেন।

Advertisement

তাঁর কথায়, “২০১০ সালে, আমি গল্প লিখতে শুরু করি এবং ২০১৮ সালে আমি এই বিষয়ে একটি পোস্টার পোস্ট করেছিলাম, এবং আমি আমার লিঙ্কডইন পোস্টের মাধ্যমে অ্যাড ডিরেক্টর সুখদাস সূর্যবংশীর সঙ্গে যোগাযোগ করেছিলাম। তিনি আমাকে বোম্বে ডেকে স্ক্রিপ্ট দেখেন। আমার কাছে পুরো চ্যাটের ইতিহাস আছে। তিনি আমাকে বলেছিলেন যে তিনি আমাকে আমির খানের সঙ্গে দেখা করিয়ে দেবেন। এরপর সম্প্রতি, আমি শুনেছি যে ময়দান নামে একটি সিনেমা মুক্তি পাচ্ছে, আমি অবাক হয়েছি কারণ আমারও একই গল্প রয়েছে। আমি যখন টিজার এবং তাদের বক্তব্য দেখেছি, আমি জানতে পেরেছি যে এটি আমার গল্প। মূল কাহিনিকে তারা নিজেই টুইস্ট করে এই সিনেমা বানিয়েছে।" অনিল কুমার, তার আইনজীবী আইয়ান্নার সহায়তায়, সিনেমার মুক্তির বিরুদ্ধে স্থায়ী নিষেধাজ্ঞা আনতে মহীশূরের প্রধান জেলা ও দায়রা আদালতে গিয়েছেন। আদালত ৮ এপ্রিল জি স্টুডিও গুলিকে বলিউড সিনেমার মুক্তি বন্ধ করার নির্দেশ দিয়েছিল। জি স্টুডিও এবং বনি কাপুর প্রযোজিত অজয় ​​দেবগন অভিনীত ময়দান সিনেমার মুক্তি স্থগিত করেছে মহীশূর প্রিন্সিপাল জেলা ও সেশন কোর্ট, যা ১১ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল।

Advertisement
Tags :
Advertisement