OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শর্তসাপেক্ষে ‘ঘড়ি’ প্রতীক ব্যবহারের অনুমতি পেল অজিত পওয়ার গোষ্ঠী

06:39 PM Mar 19, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: লোকসভা ভোটের মুখেই বড়সড় স্বস্তি পেল মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ারের নেতৃত্বাধীন এনসিপি। মঙ্গলবার শর্তসাপেক্ষে অজিত গোষ্ঠীকে নির্বাচনী প্রতীক হিসাবে ‘ঘড়ি’ চিহ্ন ব্যবহারের অনুমতি দিল শীর্ষ আদালত। পাশাপাশি শরদ পওয়ারের নেতৃত্বাধীন এনসিপি শিবিরকে আলাদা রাজনৈতিক দলের স্বীকৃতি ও প্রতীক বরাদ্দের জন্যও নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছে বিচারপতি সূর্যকান্ত ও বিচারপতি কে ভি বিশ্বনাথনের বেঞ্চ।

গত জুলাইতে দলে ভাঙনের পরেই নিজেদের আসল এনসিপি দাবি করে নির্বাচন কমিশনের দরজায় কড়া নেড়েছিল যুযুধান দুই শিবির। যদিও নির্বাচন কমিশনের পক্ষ থেকে অজিত পওয়ার গোষ্ঠীকে আসল এনসিপি হিসাবে স্বীকৃতি দেওয়ার পাশাপাশি ‘ঘড়ি’ প্রতীকও বরাদ্দ করা হয়। ওই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয় শরদ পওয়ার গোষ্ঠী। আগের দিন মামলার শুনানিতে শরদ পওয়ারের ছবি দলের প্রচারে ব্যবহার না করার নির্দেশ দিয়েছিল বিচারপতি সূর্যকান্ত ও বিচারপতি কে ভি বিশ্বনাথনের ডিভিশন বেঞ্চ। এমনকি ওই বিষয়ে হলফনামাও চেয়েছিল।

মঙ্গলবার মামলার শুনানিতে বিচারপতি সূর্যকান্ত ও বিচারপতি কে ভি বিশ্বনাথনের ডিভিশন বেঞ্চ এনসিপির দুই গোষ্ঠীর লড়াইকে ভোটারদের সঙ্গে মশকরা বলে পর্যবেক্ষণ মন্তব্য করে। সেই সঙ্গে অজিত পওয়ার গোষ্ঠীকে শুধু মহারাষ্ট্রই নয়, গোটা দেশেই দলের প্রচারে বা পোস্টারে শরদ পওয়ারের ছবি ব্যবহার না করার নির্দেশ দিয়েছে। লোকসভা ভোটের জন্য অজিত গোষ্ঠীকে ‘ঘড়ি’ প্রতীক ব্যবহার করার অনুমতি দিলেও শর্ত দিয়েছেন বিচারপতিরা। ইংরেজি, মরাঠা ও হিন্দি ভাষায় প্রকাশিত সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে অজিত গোষ্ঠীকে জানাতে হবে ‘ঘড়ি’ প্রতীক নিয়ে আদালতে মামলা বিচারাধীন।

Tags :
Ajit Pawar To Use Clock Symbolajit-pawarClock SymbolSharad PawarSupreme Court of India
Next Article