OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বিজেপিকে অস্বস্তিতে ফেলে জাতিগত গণনার দাবি অজিত পওয়ারের

06:46 PM Apr 22, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: ক্ষমতার লোভে কাকার দল শরদ পওয়ারের এনসিপিতে ভাঙন ধরিয়ে এনডিএ জোটে সামিল হয়েছেন অজিত পওয়ার। ‘বিশ্বাসঘাতকতার’ পুরস্কার হিসাবে তাঁকে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রীর পদও উপহার দিয়েছে বিজেপি শীর্ষ নেতৃত্ব। লোকসভা ভোটের মুখে সেই অজিত পওয়ারই বিজেপি শীর্ষ নেতৃত্বকে অস্বস্তিতে ফেলে জাতিগত জনগণনার পক্ষে সওয়াল করলেন। সোমবার এনসিপির (অজিত পওয়ার গোষ্ঠী) তরফে প্রকাশিত ইস্তেহারে জাতিগত জনগণনার পক্ষে সওয়াল করা হয়েছে।

এনসিপির (অজিত গোষ্ঠী) ইস্তেহারে জাতি সুমারির পক্ষে সওয়াল করে বলা হয়েছে, ‘সমাজের পিছিয়ে পড়া মানুষকে মূলস্রোতে ফেরানোর জন্য জাতিগত সুমারির প্রয়োজন রয়েছে। যারা বঞ্চিত ও অবহেলিত তাদের প্রকৃত দুর্দশা জানতে অবশ্যই জাতিগত সুমারির পক্ষে দল।’ পাশাপাশি মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী যশবন্ত রাও চহ্বানকে ভারতরত্ন দেওয়ারও দাবি জানানো হয়েছে। সেই সঙ্গে মরাঠা ভাষাকে ধ্রুপদী ভাষার মর্যাদা দেওয়ারও পক্ষেও দাবি তোলা হয়েছে।

এনসিপি’তে ভাঙন ধরিয়ে বিজেপি ও একনাথ শিন্ডের সঙ্গে হাত মেলানোয় শরদ পওয়ার গোষ্ঠীর তরফ থেকে অজিত পওয়ারের বিরুদ্ধে মতাদর্শচ্যূত হওয়ার অভিযোগ তোলা হয়েছে। যদিও এদিন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দাবি করেছেন তিনি মোটেও মতাদর্শ থেকে বিচ্যূত হননি। অজিতের কথায়, ‘মহাজুতির শরিক হয়েছি বটে, কিন্তু আমি নিজের মতাদর্শ থেকে এক পা-ও সরিনি।’ আসন্ন লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন এনডিএ ফের কেন্দ্রের ক্ষমতায় আসবে বলেও দাবি করেছেন তিনি।

Tags :
ajit-pawarLok Sabha Election 2024:NCP Demands Caste Census
Next Article