OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মমতাকে যোগীরাজ্যে ১টি আসন ছাড়লেন অখিলেশ, প্রার্থী রাজেশ ত্রিপাঠী

অখিলেশ উত্তরপ্রদেশে একটি লোকসভা কেন্দ্র ছেড়ে দিচ্ছেন তৃণমূলকে। অন্তত এমনটাই দাবি সমাজবাদী পার্টির সহ-সভাপতি কিরণময় নন্দের।
12:21 PM Dec 30, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: দলের সর্বভারতীয় তকমা কেড়ে নিয়েছে নির্বাচন কমিশন। কিন্তু দলের প্রার্থী দেওয়ার অধিকার কেড়ে নিতে পারেনি তাঁরা। আর সেই সূত্রেই ২৪’র ভোটে(General Election 2024) বাংলার বাইরেও প্রার্থী দিতে পা ফেলছে মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) তৃণমূল কংগ্রেস(TMC)। আর সেই প্রথম আসনটির খবর এল যোগীরাজ্য উত্তরপ্রদেশ(Uttar Pradesh) থেকে। সে রাজ্যের প্রধান বিরোধী দল সমাজবাদী পার্টি(SP)। সেই দলের মাথা তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব(Akhilesh Yadav) খুবই ‘দিদি’ ভক্ত। সেই ‘দিদি ভক্তি’র নিদর্শন স্বরূপই তিনি উত্তরপ্রদেশে একটি লোকসভা কেন্দ্র ছেড়ে দিচ্ছেন তৃণমূলকে। অন্তত এমনটাই দাবি সমাজবাদী পার্টির সহ-সভাপতি কিরণময় নন্দের। সেই আসনে আবার নাকি প্রার্থী হচ্ছেন প্রাক্তন কংগ্রেস নেতা কমলাপতি ত্রিপাঠীর নাতি রাজেশপতি ত্রিপাঠী।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সমাজবাদী পার্টির কোর কমিটির বৈঠক হয় লখনউতে। সেখানেই তৃণমূল কংগ্রেসকে একটি আসন ছাড়ার সিদ্ধান্তে সিলমোহর দেওয়া হয়। এনিয়ে কিরণময় জানিয়েছেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় একটি আসনে লড়তে চেয়েছিলেন। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি তৃণমূলকে একটি আসন ছাড়া হয়েছে। আমাদের নেতা অখিলেশ যাদবের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা হয়েছে।’ সূত্রের খবর, রাজেশপতি ত্রিপাঠী ঘাসফুলের হয়ে সেই আসনে লড়াই করতে চলেছেন। বাবার মতোই চান্দোলি লোকসভা আসন থেকেই লড়তে চাইছেন রাজেশ। তাঁকে পূর্ণ সমর্থন দেবে সমাজবাদী পার্টি। জানিয়েছেন কিরণময়। এখন প্রশ্ন হচ্ছে, তৃণমূলকে আসন ছাড়ার বিনিময়ে কী পাবে অখিলেশের দল? আপাতত কিরণময়ের বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি শ্রদ্ধাবশত এই সিদ্ধান্ত।

যদিও সূত্রে জানা গিয়েছে, বাংলার বুকে ২৬’র বিধানসভা নির্বাচনে ৫টি আসন তৃণমূলের তরফে ছাড়া হতে পারে অখিলেশের দলকে। বাম জমানায় সমাজবাদী পার্টি বামফ্রন্টের শরিক দল ছিল। সিঙ্গুর-নন্দীগ্রাম পর্বে ফ্রন্টের সঙ্গে দূরত্ব তৈরি হয় কিরণময়দের। সখ্যতা হয় মমতা সঙ্গে। সেই সখ্যতা আরও গাঢ় হয়েছে গত কয়েক বছরে। মমতা উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে অখিলেশের হয়ে যেমন প্রচারে গিয়েছিলেন তেমনি বিগ বি ঘরণী জয়া বচ্চন যিনি অখিলেশেরই দলের রাজ্যসভার সাংসদ তিনি বাংলায় এসেছিলেন একুশের ভোটে তৃণমূলের হয়ে প্রচার করতে। সেই নির্বাচনের পরে মমতা যখন বারাণসীতে গিয়েছিলেন সেই সময়েই রাজেশ ত্রিপাঠী তাঁর ছেলে ললিতেশপতি ত্রিপাঠীকে নিয়েই তৃণমূলে যোগ দেন। এবার রাজেশের পালা তৃণমূলের হয়ে যাওগী রাজ্যে বিজেপির বিরুদ্ধে লড়াই করার।

Tags :
Akhilesh yadavGeneral Election 2024Mamata BanerjeeSpTmc
Next Article