For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

লোকসভা ভোটে দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ অখিলেশের

04:23 PM Feb 19, 2024 IST | Mainak Das
লোকসভা ভোটে দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ অখিলেশের
Advertisement

নিজস্ব প্রতিনিধি : লোকসভা ভোটকে মাথায় রেখে দ্বিতীয় দফার প্রার্থী তালিকা ঘোষণা করে দিল সমাজবাদী পার্টি। আরও ১১টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে সমাজবাদী পার্টি। গাজিপুরে মুক্তার আনসারির ভাই অফজল আনসারিকে প্রার্থী করলেন অখিলেশ যাদব। এর আগে ৩০ জানুয়ারি প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করেছিলেন অখিলেশ।

Advertisement

কংগ্রেসের সঙ্গে এখনও পর্যন্ত আসন সমঝোতা হয়নি। এরইমধ্যে এদিন দ্বিতীয় দফার প্রার্থী তালিকা ঘোষণা করে দিলেন সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব। মজাফফরনগরে সমাজবাদী পার্টি প্রার্থী করেছেন হরেন্দ্র মালিককে। অউনলা আসন থেকে প্রার্থী করা হয়েছে নীরজ মৌর্যকে। শাহজাহানপুরে প্রার্থী করা হয়েছে রাজেশ কাশ্যপকে। হারদৌই থেকে প্রার্থী করা হয়েছে উষা ভার্মাকে। পাশাপাশি মিশরিখ কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে রামপাল রাজবংশীকে। এছাড়াও মোহনলালগঞ্জ থেকে আর কে চৌধুরী, বাহারাইচ কেন্দ্র থেকে রমেশ গৌতম ও প্রতাপগড় থেকে এস পি সিং প্যাটেলকে প্রার্থী করা হয়েছে। একইসঙ্গে চান্দৌলি কেন্দ্র থেকে বীরেন্দ্র সিং ও গোন্দা কেন্দ্র থেকে শ্রেয়া ভার্মাকে প্রার্থী হিসাবে দাঁড় করিয়েছে অখিলেশ। উল্লেখযোগ্য বিষয়, গত বছর অফজল আনসারির লোকসভার সদস্যপদ খারিজ হয়েছিল। এবারে ফের সেই অফজল আনসারিকেই প্রার্থী হিসাবে ঘোষণা করেছে অখিলেশ। জানা গিয়েছে, ২০০৫ সালে বিজেপি বিধায়ক কৃষ্ণনন্দ রাইকে অপহরণ করে খুনের ঘটনায় সাজা হয় অফজল আনসারির। 

Advertisement

এর আগে গত ৩০ জানুয়ারি প্রথম দফার প্রার্থী ঘোষণা করেছিল সমাজবাদী পার্টি। সেদিন ১৬টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছেন অখিলেশ। উত্তর প্রদেশে ৮০টি আসনের মধ্যে প্রথম ও দ্বিতীয় দফা মিলিয়ে মোট ২৭টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছেন অখিলেশ যাদব।

Advertisement
Tags :
Advertisement