OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

 অখিলেশ যাদবকে তলব করল CBI

02:47 PM Feb 28, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ সামনেই লোকসভা নির্বাচন। তারমধ্যেই অখিলেশ যাদবকে তলব করল CBI।  অবৈধ খনন মামলায় জিজ্ঞাসাবাদের জন্য সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবকে তলব করেছে সিবিআই। ২৯ ফেব্রুয়ারি অর্থাৎ বৃহস্পতিবার তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ ।

উত্তরপ্রদেশের সাতটি জেলা, শামলি, কৌশাম্বি, ফতেপুর, দেওরিয়া, সাহারানপুর, হামিরপুর এবং সিদ্ধার্থনগর থেকে অবৈধ খননের ঘটনা ঘটেছে। এই অভিযোগ যখন ওঠে সেইসময় অখিলেশ যাদব ২০১২ থেকে ২০১৩ সালের জুন পর্যন্ত খনি বিভাগের দায়িত্বে ছিলেন। ২০১২ থেকে ২০১৬ সালের মধ্যে নিয়ম ও বিধি লঙ্ঘন করে কিছু অবৈধ খনির জায়গা বরাদ্দ করেছিলেন অখিলেশ। এই ঘটনার প্রেক্ষিতেই অখিলেশকে তলব করল সিবিআই।

অন্যদিকে আবগারি দুর্নীতি মামলায় ফের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি)। আগামী ৪ মার্চ আবগারি দুর্নীতি মামলার জন্য অরবিন্দকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পর পর সাতবার ইডির হাজিরা এড়ান পরেই ফের  অষ্টমবার কেজরিওয়ালকে তলব ইডির। তবে এবার ইডির দফতরে  হাজিরা দেন কিনা অরবিন্দ সেটাই এখন দেখার। সামনেই লোকসভা নির্বাচন আর তা নিয়ে জোর কদমে চলছে প্রস্তুতি। এই আবহেই অখিলেশকে তলব সিবিআই।

Tags :
Akhilesh yadavCBIillegal mining case
Next Article