OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বেনজেমার পেনাল্টি মিস, ক্লাব বিশ্বকাপ থেকে ছিটকে গেল আল ইত্তিহাদ

12:03 PM Dec 16, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি: ফিফার ক্লাব বিশ্বকাপ থেকে বিদায় নিল সৌদি আরবের দল আল ইত্তিহাদ। পেনাল্টি মিস করেন ফরাসি তারকা করিম বেনজেমা। ৩-১ গোলে সৌদি আরবের দলকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল মিশরের দল আল আহলি।

শুক্রবার রাতে জেড্ডায় কিং আবদুল্লা স্পোর্টস সিটিতে প্রধমার্ধে দুটি পেনাল্টি শটের সুযোগ দুই দল। ২১ মিনিটে প্রথম পেনাল্টি পায় আল আহলি। পেনাল্টি থেকে গোল করে আল আহলিকে এগিয়ে দেন আল মালাউল। পরের পেনাল্টি আসে আল ইত্তিহাদের পক্ষে। কিন্তু এবার সেই সদব্যবহার করতে পারেননি করিম বেঞ্চিমা। বেঞ্জিমার শট রুখে দেন আল আহলির গোলকিপার মহম্মদ আল শেনওয়ে।

এরপর দ্বিতীয়ার্ধে অবশ্য ম্যাচে ফিরতে পারেনি সৌদি আরবের দল। ৫৯ ও ৬২ মিনিটে পর পর দুটি গোল করে বসে আল আহলি। এরপর অবশ্য একটি মাত্র গোল দিতে পেরেছিল আল ইত্তিহাদ। তবে ততক্ষণে ম্যাচ প্রায় শেষ হয়ে যায়।

২০০৫ সালে ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার পর এবারই প্রথম টুর্নামেন্ট অংশ নেয় সৌদি আরবের দলটি। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারল না। আল ইত্তিহাদককে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল আল আহলি। আগামী সোমবার ব্রাজিলের ফ্লুমিন্সের মুখোমুখি হবে মিশরের দল আল আহলি। অপর সেমিফাইনালে জাপানের ক্লাব ইউরাওয়া রেড ডায়মন্ডসের মুখোমুখি হবে ম্যাঞ্চেস্টার সিটি।

Tags :
club worldcupFifaFootballKarim Benzema
Next Article