For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

'AI-এর ব্যবহার দিন দিন সাংঘাতিক হচ্ছে', ফের ডিপফেকের শিকার আলিয়া ভাট

এবার ডিপফেকের শিকার হলেন অভিনেত্রী আলিয়া ভাট। এই নিয়ে দু'বার ডিপফেকের শিকার হলেন তিনি। যা দেখে ভক্তরা রীতিমতো বিস্মিত হয়ে গিয়েছেন।
02:12 PM Jun 14, 2024 IST | Susmita
 ai এর ব্যবহার দিন দিন সাংঘাতিক হচ্ছে   ফের ডিপফেকের শিকার আলিয়া ভাট
Advertisement

নিজস্ব প্রতিনিধি: গতবছর থেকেই 'ডিপফেক ভিডিও' ভিডিওর শিকার হচ্ছেন একের পর এক বলিউড তারকা। যা কিনা দিনের পর দিন ভয়ঙ্কর রূপ নিচ্ছে। দক্ষিণী অভিনেত্রী রশ্মিকা মান্দান্নার ডিপফেক ভিডিও বানানোর মূলচক্রি ইতিমধ্যেই দিল্লি পুলিশের হেফাজতে রয়েছেন। শুধু রশ্মিকাই নন, আধুনিক প্রযুক্তির দাপটে এই উন্নত মানের ক্রাইমের শিকার হয়েছেন কাজল, আলিয়া, ক্যাটরিনা-সহ আরও একাধিক এ লিস্টার নায়িকারা। যা কিনা দিনের পর দিন রীতিমতো ভয়ঙ্কর রূপ ধারণ করছে।

Advertisement

এবার ডিপফেকের শিকার হলেন অভিনেত্রী আলিয়া ভাট। এই নিয়ে দু'বার ডিপফেকের শিকার হলেন তিনি। যা দেখে ভক্তরা রীতিমতো বিস্মিত হয়ে গিয়েছেন। AI-উৎপাদিত ভিডিওতে, আলিয়াকে GRWM (Get Ready With Me) ট্রেন্ডে যোগ দিতে দেখা যাচ্ছে। ভিডিওটি, ইনস্টাগ্রামে সমীক্ষা অবতার নামে একজন ব্যবহারকারীর ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে পোস্ট করা হয়েছে। যা ইতিমধ্যেই ১৭ মিলিয়নেরও বেশি ভিউজ পেয়েছে। ইনস্টাগ্রাম ব্যবহারকারী তার বায়োতে ​​লিখেছেন "শুধুমাত্র বিনোদনের উদ্দেশ্যে AI ব্যবহার করে তৈরি হয়েছে সমস্ত ভিডিও।"

Advertisement

ভিডিওতে একটি মেয়ের মুখে বসিয়ে দেওয়া হয়েছে আলিয়ার মুখ। এটি একটি GRWM ট্রেন্ড। যেখানে ইউজাররা কিভাবে নিজেকে সাজিয়ে তুলছেন তা দেখায়। আর এই ইউজারটির মুখে AI ব্যবহার করে আলিয়ার মুখ বসিয়ে দেওয়া হয়েছে। যাইহোক, ডিপফেক ক্লিপটি ভাইরাল হওয়ার পরপরই, আলিয়া ভাটের ভক্তরা AI ব্যবহার নিয়ে তাদের উদ্বেগ প্রকাশ করেছেন। একজন ভক্ত লিখেছেন, "এআই দিন দিন বিপজ্জনক হয়ে উঠছে," অন্য একজন লিখেছেন, "যারা এটিকে বাস্তব মনে করে তাদের জন্য খারাপ লাগছে।" তৃতীয় একজন ব্যবহারকারী চিৎকার করে লিখেছেন, "আমি এখন এআই নিয়ে ভয় পাচ্ছি।" এই প্রথম নয় যে আলিয়ার আরও একটি ডিপফেক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল মাস কয়েক আগে। এই বছরের মে মাসেও, আলিয়ার একটি ভিডিও অনলাইনে প্রকাশিত হয়েছিল।

যাতে তার মুখ অভিনেত্রী ওয়ামিকা গাব্বি-র ফিগারে বসিয়ে দেওয়া হয়েছিল। গত ৭ মে, আলিয়া ভাট একটি সব্যসাচী শাড়িতে নিউইয়র্কে মেট গালার উপস্থিত হয়েছিলেন। যেখানে তাঁকে লাল শাড়িতে অভিনেতার আরেকটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ নজর কেড়েছে।

  

Advertisement
Tags :
Advertisement