For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রাফায় ইজরায়েলি হামলায় সরব বলিউড, বেঞ্জামিন নেতানিয়াহুকে তিরস্কার স্বরা, গহওরের

বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর তার ইনস্টাগ্রাম স্টোরিতে বেশ কয়েকটি পোস্ট শেয়ার করে ফিলিস্তিনের সমর্থনে আওয়াজ তুলেছেন। নিরীহ ফিলিস্তিনিদের শিবিরে বোমা হামলার ঘটনায় স্বরা খুবই ক্ষুব্ধ।
04:19 PM May 29, 2024 IST | Susmita
রাফায় ইজরায়েলি হামলায় সরব বলিউড  বেঞ্জামিন নেতানিয়াহুকে তিরস্কার স্বরা  গহওরের
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ইজরায়েল-হামাসের চলমান যুদ্ধ থামার কোনও লক্ষণ নেই। টানা ৭ মাসের বেশি ধরে চলছে দুই দেশের মধ্যে যুদ্ধ। যার ফলে এখনও মৃত্যু হয়েছে ৩৬ হাজার নিরীহ মানুষের, সঙ্গে গৃহহীন হয়েছেন বহু মানুষ। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা আদায়ের জন্যে ক্রমাগত যুদ্ধ চালাচ্ছে ইজরায়েল বাহিনী। অনেক মানুষ তাঁদের পরিবার হারিয়েছে। ইজরায়েলের এখন নজর গাজা শহর রাফার উপর। অনেকদিন আগেই রাফা ত্যাগ করার হুশিয়ারি দিয়েছে ইজরায়েল। যেখানে এখনও প্রায় ১০ লাখের মতো মানুষ আশ্রয় নিয়েছিল। কিন্তু ফিলিস্তিনিদের উপর প্রতিশোধ তুলতে রাফায় বোমা হামলা করেছে ইজরায়েল বাহিনী। যাতে এখনও পর্যন্ত বলি হয়েছে বহু নিরীহ মানুষ। এমন পরিস্থিতিতে রাফার কষ্টে তার পাশে দাঁড়িয়েছেন গোটা বিশ্বের অনেক তারকা।

Advertisement

যার মধ্যে বলিউড তারকারা গতকাল থেকেই সরব হয়েছেন। কারণ রবিবার আবারও রাফায় হামলা চালায় ইজরায়েলি বাহিনী। এই বিমান হামলায় বহু নিরীহ মানুষ প্রাণ হারিয়েছে, অনেক মানুষ গুরুতর আহত হয়েছে। রাফায় ধ্বংসযজ্ঞের সেই দৃশ্য সোশ্যাল মিডিয়ায় রীতিমতো তোলপাড় ফেলে দিয়েছে। গাজার রাফাতে বোমা হামলার জন্য অনেক বলিউড ও টিভি তারকা প্রকাশ্যে ইজরায়েলের নিন্দা করছেন এবং ফিলিস্তিনের সমর্থনে আওয়াজ তুলছেন। স্বরা ভাস্কর থেকে বরুণ ধাওয়ান, গওহর খান, বড় বড় তারকারা ফিলিস্তিনিদের সমর্থনে পোস্ট করেছেন। বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর তার ইনস্টাগ্রাম স্টোরিতে বেশ কয়েকটি পোস্ট শেয়ার করে ফিলিস্তিনের সমর্থনে আওয়াজ তুলেছেন। নিরীহ ফিলিস্তিনিদের শিবিরে বোমা হামলার ঘটনায় স্বরা খুবই ক্ষুব্ধ। তিনি ইজরায়েলের প্রধানমন্ত্রীর তীব্র নিন্দা করেছেন।

Advertisement

রাফাতে হামলায় ফিলিস্তিনিদের মৃত্যুর পর ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু স্বীকার করেছেন যে, তিনি নিরপরাধ মানুষের ক্ষতি না করার চেষ্টা করেছিলেন, কিন্তু তিনি ভুল করেছেন। এমন পরিস্থিতিতে ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে তিরস্কার করেছেন গওহর। তিনি একটি পোস্ট পুনরায় শেয়ার করে লিখেছেন-'আমি আশা করি আমরা আপনাকে নরকে জ্বলতে দেখব। আমীন।' দক্ষিণ অভিনেত্রী সামান্থা রুথ প্রভু ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ছবি শেয়ার করেছেন, যাতে হামলায় নিহত অনেক নিরীহ ফিলিস্তিনিকে কাফনে মোড়ানো অবস্থায় দেখা যাচ্ছে। এই ছবি শেয়ার করে নিজের বেদনা প্রকাশ করেছেন সামান্থা। ফিলিস্তিনের সমর্থনে একটি পোস্ট শেয়ার করেছেন অভিনেত্রী অ্যামি জ্যাকসনও। পোস্টে অ্যামি লিখেছেন, রাফার মানুষ ও শিশুদের কষ্টও প্রকাশ করা যায় না। তিনি ফিলিস্তিনের জনগণের ওপর চালানো নৃশংসতায় নীরব না থাকার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। আপনার আওয়াজ বাড়ান। নিরপরাধ শিশু, নারী ও পুরুষকে হত্যা করে কোনো যৌক্তিকতা দেওয়া যাবে না।

Advertisement
Tags :
Advertisement