OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ শেখ হাসিনার মন্ত্রীর বিরুদ্ধে

07:45 PM Jan 06, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: প্রতিপক্ষ নেই। কার্যত প্রহসনের ভোট হচ্ছে। তবুও কোনও ঝুঁকি নিতে পারছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত পাত্র হিসাবে পরিচিত পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। তাই জয় নিশ্চিত করতে ভোটের আগের দিন টাকার থলি নিয়ে ভোট কিনতে নেমেছেন তিনি। প্রতিটি ভোটের জন্য এক হাজার টাকা করে দাম দিচ্ছেন। আর সেই টাকা নেওয়ার জন্য হুমড়ি খেয়ে পড়েছেন গরিব ভোটাররা। ইতিমধ্যেই প্রকাশ্যে ওই টাকা বিলির ভিডিয়ো সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও টাকা বিলি করে ভোট কেনা নিয়ে কোনও প্রতিক্রিয়া জানাতে চাননি বাংলাদেশের শাসক দলের দাপুটে প্রার্থী।

রাত পোহালেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। রবিবারের ভোটে যারা লড়ছেন তাদের মধ্যে সবচেয়ে ধনী হচ্ছেন পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।  নারায়ণগঞ্জ-১ সংসদীয় আসনে শেখ হাসিনার দলের হয়ে লড়াই করছেন তিনি। এলাকার বাসিন্দাদের কাছে জমি হাঙ্গর ও কুখ্যাত অপরাধী হিসাবেই পরিচিত। ফলে ক্রমশই তার বিরুদ্ধে জনরোষ বাড়ছে। আর ওই জনরোষ প্রশমনে টাকার থলি হাতে নেমে পড়েছেন তিনি।  সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, নারায়ণগঞ্জের বরাবো বাজারের ৯ নং ওয়ার্ড সভাপতির নির্মাণাধীন বাড়ির নিচের তলায় আওয়ামী লীগ প্রার্থীর কাছ থেকে টাকা নেওয়ার জন্য অপেক্ষা করছেন বহু মানুষ। ভোটার আইডি কার্ড দেখে টাকা দেওয়া হচ্ছে তাদের। ওই টাকা বিলির দায়িত্বে রয়েছেন আওয়ামী লীগের স্থানীয় নেতা রতন মিয়া ও খোরশেদসহ বেশ কয়েকজন। ভোটার আইডি কার্ড দেখে প্রতি ভোটারকে ১ হাজার টাকা দেওয়া হচ্ছে।

স্থানীয়দের বক্তব্য, অবাধ ও নিরপেক্ষ ভোট হলে ‘কেটলি’ প্রতীক নিয়ে লড়াই করা নির্দল প্রার্থী তথা প্রাক্তন উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া জিতবেন। তাই ভয় পেয়ে ভোটের দু’দিন আগেই টাকা দিয়ে ভোট কেনা শুরু করেছেন শেখ হাসিনার দলের প্রার্থী তথা পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

Tags :
Bangladesh Jute & Textile MinisterBangladesh Parliament ElectionGolam Dastagir Gazi
Next Article