For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রাঁচিতে INDIA জোটের বৈঠক, বিবেক গুপ্তকে পাঠাচ্ছে  তৃণমূল

06:19 PM Apr 20, 2024 IST | Srijita Mallick
রাঁচিতে india জোটের বৈঠক  বিবেক গুপ্তকে পাঠাচ্ছে  তৃণমূল
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ সদ্য সমাপ্ত হয়েছে  প্রথম দফায় লোকসভা নির্বাচন। এই আবহেই বৈঠকে বসতে চলেছে বিরোধী INDIA জোট। আগামীকাল অর্থাৎ ২১ এপ্রিল এই বৈঠক হবে। ঝাড়খণ্ড মুক্তি মোর্চার (জেএমএম) তরফে রাঁচীতে এই বৈঠকের আয়োজন করা হয়েছে।  ইতিমধ্যেই সমস্ত বিরোধী রাজনৈতিক দলগুলিকে বৈঠকে যোগদান করার জন্য আবেদন পাঠান হয়েছে। আমন্ত্রণ জানান হয়েছে রাজ্যের শাসক দল তৃণমূলকে।

Advertisement

জানা গিয়েছে ভোটের কাজে ব্যস্ত থাকার জন্য এই বৈঠকে যোগ দিতে পারবেন না তৃণমূলের শীর্ষ স্থানীয় নেতৃবর্গরা। তবে রবিবার রাঁচিতে  INDIA জোটের বৈঠকে প্রতিনিধিত্ব করতে চলেছেন জোড়াসাঁকো তৃণমূল বিধায়ক বিবেক গুপ্ত।   এরআগে ৩১ মার্চ শেষবার বৈঠকে বসেছিল বিরোধী  INDIA জোট। সেইসময় তৃণমূলের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন ডেরেক ও’ ব্রায়েন।

Advertisement

উল্লেখ্য, লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রীকে ক্ষমতাচ্যুত করতে ২০২৩ সালে পাটনায় প্রথম বৈঠকে বসেছিল ইন্ডিয়া জোট। এরপর দিল্লি, মুম্বাইতে হহ এই জোটের বৈঠক। প্রায় প্রতিটি বৈঠকে যোগদান করে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। আসন্ন নির্বাচনে ঝাড়খণ্ডে জোট হয়েছে জেএমএম-আরজেডি ও কংগ্রেস। তবে আচমকাই  জমি কেলেঙ্কারি মামলা ইডির হাতে গ্রেফতার হন জেএমএম সুপ্রিম হেমন্ত সোরেন। এরপরে তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেন। বর্তমানে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হয়েছেন চম্পাই সোরেন। তবে হেমন্ত সোরেনের গ্রেফতারির পর তাঁর স্ত্রী কল্পনার পাশে দাঁড়িয়েছে বিরোধী জোটের সদস্যরা। মনে করা হচ্ছে, কল্পনাকে পাশে থাকার বার্তা দিতেই রাঁচিতে বৈঠক বসতে চলেছে বিরোধী INDIA জোট। এই আবহে  আগামী কাল জোট বৈঠক থেকে জেএমএম কি বার্তা দেয় সেটাই এখন মূল বিষয়।

Advertisement
Tags :
Advertisement