For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কলকাতা পুলিশের ১০ আধিকারিককে বিশেষ স্বীকৃতি দিচ্ছে শাহি মন্ত্রক

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের ‘Special Operations Award 2023’ পাচ্ছেন কলকাতা পুলিশের Special Task Force বা STF’র ১০ জন অফিসার।
01:21 PM Nov 03, 2023 IST | Koushik Dey Sarkar
কলকাতা পুলিশের ১০ আধিকারিককে বিশেষ স্বীকৃতি দিচ্ছে শাহি মন্ত্রক
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বাংলার সঙ্গে কেন্দ্রের বিরোধ যখন ফের নতুন করে উত্তপ্ত হয়ে ওঠার মতো পরিস্থিতি হয়েছে ঠিক তখনই সামনে এল বাংলার ১০জন পুলিশ আধিকারিককে বিশেষ স্বীকৃতি দিচ্ছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। বাংলা তথা দেশের বুকে জঙ্গিদমন অভিযানে সাফল্যের(Success in Counter-Terrorism Operations) জন্য কলকাতা পুলিশের(Kolkata Police) ১০জন আধিকারিককে এই বিশেষ স্বীকৃতি দেওয়া হচ্ছে। যেভাবে তল্লাশি চালিয়ে বিভিন্ন জঙ্গি সংগঠনের সদস্যদের তাঁরা গ্রেফতার করেছেন, তার জন্যই মিলছে এই স্বীকৃতি। স্বরাষ্ট্রমন্ত্রকের ‘Special Operations Award 2023’ পাচ্ছেন কলকাতা পুলিশের Special Task Force বা STF’র ওই ১০ জন অফিসার। কলকাতা পুলিশ ছাড়াও এবার সিআরপিএফ, এনআইএ, এনসিবি ও অন্যান্য রাজ্যের পুলিশের সদস্যদেরও এই বিশেষ পুরস্কারের জন্য চিহ্নিত করা হয়েছে। পুরস্কার প্রাপকের তালিকায় যাঁরা রয়েছেন, তাঁরা হলেন কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার ভি সলেমন নিসাকুমার, ডি সি হরেকৃষ্ণ পাই, ইন্সপেক্টর সৌমিত্র বসু, শ্রীপ্রসন্ন দিকপতি, সার্জেন্ট অম্বুজ সিংহ, সাব ইন্সপেক্টর সুকান্ত দাস, দেবাশিস রাউথ, কনস্টেবল আব্দুল মাজিজ শেখ, হেমন্ত মাইতি ও সৌম্যজিত দাস।

Advertisement

সাম্প্রতিককালে আনসারুল্লা বাংলা টিম বা ABT ও আল কায়দা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্ট বা AQIS, এই সব জঙ্গি সংগঠন রাজ্যে জাল বিস্তার করছে বলে খবর পেয়ে লাগাতার অভিযান চালায় কলকাতা পুলিশের Special Task Force। ২০২২ সালে পরপর ৩ বার অভিযান চালিয়ে একাধিক জঙ্গিকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের এই Special Task Force। সেই কারণেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এই বিশেষ সম্মান দেওয়া হচ্ছে। উল্লেখ্য, চলতি বছরের শুরুর দিকেই দুই সন্দেহভাজন আইএস জঙ্গিকে গ্রেফতার করেছিল Special Task Force। খিদিরপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছিল হাওড়ার বাসিন্দা দুই যুবককে। তাঁদের সূত্র ধরে মধ্যপ্রদেশে গিয়ে আর এক জঙ্গি সন্দেহভাজনকেও গ্রেফতার করা হয়েছিল। গত বছরের অগস্ট মাসে এই Special Task Force -ই উত্তর ২৪ পরগনা থেকে দুই জঙ্গি সন্দেহভাজনকে গ্রেফতার করেছিল। আল কায়দা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্ট-এর সঙ্গে তাদের প্রত্যক্ষ যোগ পেয়েছিল কলকাতা পুলিশ।  

Advertisement

Advertisement
Tags :
Advertisement