OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বঙ্গে বাতিল শাহি সফর, মন খারাপ বিজেপির

শাহি সফর সফর বাতিলের জেরে হতাশার চেহারা ধরা পড়েছে বঙ্গ বিজেপির অন্দরে। ঘর গোছানোর যে পরিকল্পনা নিয়েছিল বঙ্গ বিজেপি নেতৃত্ব তা মাঠেই মারা গেল।
03:11 PM Jan 27, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: সব কিছু ঠিক হয়ে গিয়েছিল। ২৮ তারিখ রাতে তিনি আসবেন। ২৯ তারিখ মেচেদায় সভা করবেন। দলের নেতা ও বিশিষ্টজনদের সঙ্গে বৈঠকী সভা করবেন। কিন্তু হঠাৎ সেই সফর বাতিল হয়ে গেল। জানা গেল তিনি আসছেন না আপাতত। অনেকেরই দাবি বিহার ক্রাইসিসের(Bihar Crisis) জেরেই তাঁর শাহি সফর বাতিল হয়েছে। যদিও বাতিল কেন হল সফর তা নিয়ে সরকারি ভাবে বা বিজেপির তরফে এখনও কিছুই জানানো হয়নি। নজরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। আগামী ২৮ জানুয়ারি তাঁর কলকাতায়(Kolkata) আসার কথা থাকলেও তিনি আসছেন না বলেই বিজেপি সূত্রে জানা গিয়েছে। আর তাঁর এই সফর বাতিলের জেরে হতাশার চেহারা ধরা পড়েছে বঙ্গ বিজেপির অন্দরে। কেননা সামনেই লোকসভার নির্বাচন(General Election 2024)। তার আগে শাহকে সামনে রেখে ঘর গোছানোর যে পরিকল্পনা নিয়েছিল বঙ্গ বিজেপি(Bengal BJP) নেতৃত্ব তা মাঠেই মারা গেল।

সূত্রের দাবি, বিহারের বর্তমান সরকার ভেঙে দিতে চলেছেন সেখান বর্তমান মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তিনি কংগ্রেস ও আরজেডির হাত ছেড়ে ফের বিজেপির হাত ধরতে চলেছেন। কিন্তু এখন সেই নীতীশের দলেই বিদ্রোহ দেখা দিয়েছে। এমনকি বিজেপির অন্দরেও নীতীশকে মুখ্যমন্ত্রী করা নিয়ে আপত্তির আওয়াজ উঠতে শুরু হয়ে গিয়েছে। দাবি উঠেছে, আর নয় নীতীশ। বিহারের মুখ্যমন্ত্রী বসে বসুক কোনও বিজেপি বিধায়ক। এই অবস্থায় বিহারে সরকার গঠন করতে না পারলে সেখানে রাষ্ট্রপতি শাসন জারি করার পথে এগোতে পারে বিজেপি। সেক্ষেত্রে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের ভূমিকা গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। এই অবস্থায় শাহই বা কী করে বাংলায় আসবেন। তাই সম্ভবত বাতিয়ে হয়েছে তাঁর বঙ্গ সফর। একই সঙ্গে জানা গিয়েছে, সব কিছু ঠিক হয়েও একদম শেষ পর্যায়ে এসে যেভাবে বিহারে বিজেপি-নীতীশ জোট ডুবে যেতে বসেছে তাতে হাল ধরতে মাঠে নামছেন খোদ অমিত। তিনি নিজে উদ্যোগী হয়ে বিহারে সরকার গঠনের রাস্তা করে নিতে চান। আর সেই কারণেই বাংলা অপেক্ষা বিহারের জন্য দিল্লিতেই থেকে যাচ্ছেন শাহ। বাদ পড়েছে বাংলা।

Tags :
Amit shahBengal BjpBihar CrisisGeneral Election 2024Kolkata
Next Article